উত্তরণের আয়োজনে জীবনানন্দ দাশ’র ১২২ তম জন্মজয়ন্তী পালন

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

স্টাফ রির্পোটার ॥ আধুনিকতার কবি জীবনানন্দ দাশ’র ১২২ তম জন্মজয়ন্তী উপলক্ষে উত্তরণ সাংস্কৃতিক সংগঠন আয়োজন করেছে কবি স্মরণাঞ্জলি। কবির জন্মদিন উপলক্ষে “পৃথিবীর গভীর গভীরতর অসুখ এখন, মানুষ তব ঋণী এই পৃথিবীরই কাছে- প্রতিপাদ্যে বুধবার এই স্মরণাঞ্জলির আয়োজন করে সরকারি ব্রজমোহন কলেজের প্রথম ও ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন উত্তরণ। সকাল ১১ টায় ব্রজমোহন কলেজের কবি জীবনানন্দ দাশ চত্বরে কবির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে কবির প্রতি শ্রদ্ধা জানান কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া সহ অন্যান্য শিক্ষকবৃন্দ, উত্তরণ’র সদস্যরা এবং বাংলা বিভাগের শিক্ষার্থীরা। পরে উত্তরণ’র সভাপতি মো: জুবায়ের হোসেন শাহেদ’র সভাপতিত্বে উত্তরণ কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উত্তরণ সদস্যরা গান কবিতায় কবিকে স্মরণ করেন।

 

এসময় উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া, শিক্ষক পরিষদ’র সম্পাদক আল আমিন সরোয়ার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর গাউস মোসাদ্দেক, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও উত্তরণ উপদেষ্টা মিন্টু কুমার কর, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রঞ্জিত মল্লিক, উত্তরণ’র সাধারণ সম্পাদক মো: শাকিল আহমেদ সহ কলেজের অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

 

উত্তরণ সাংস্কৃতিক সংগঠন কবি জীবনানন্দ দাশ’র জন্মবার্ষিকী উপলক্ষে প্রতি বছর তিনদিন ব্যাপী জীবনানন্দ মেলার আয়োজন করে আসলেও এ বছর মহামারীর কারণে সার্বিক দিক বিবেচনায় মেলার আয়োজন করা হয়নি। পৃথিবীর সুস্থতায় আবার সরব হবে সকল আয়োজন এমনটাই মনে করেন উত্তরণ’র সভাপতি মো: জুবায়ের হোসেন শাহেদ।

 


প্রসংগত, সকল আয়োজন সঠিক স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হয়েছে।