উজিরপুরে ভূমিদস্যু কর্তৃক মাছের ঘেরে বিষ প্রয়োগে মাছ নিধন করে ৩লক্ষাধিক টাকার ক্ষতি

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২০

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুর উপজেলার পশ্চিম সাতলা গ্রামে মাছের ঘেরে ভূমিদস্যু কর্তৃক বিষ প্রয়োগ করে ৩লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায় বানারীপাড়া উপজেলার ইন্দরহাওলা গ্রামের বজলুল হক হাওলাদারের পুত্র রুহুল আমিন মল্লিক ২০১৪ সালে ৯ একর ১১ শতাংশ জমি ক্রয় করে একটি ঘের তৈরী করে মাছ চাষ করে আসছিলেন। গৌরনদী উপজেলার নাঠৈ গ্রামের মৃত সৈয়দ মোফাক্কার হোসেন এর স্ত্রী ও ৭ কন্যা ওই জমি দাবী করে বরিশাল আদালত সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করে কোন কাগজপত্র দেখাতে না পারায় রুহুল আমিন শান্তিপূর্ণভাবে মাছ চাষ করে আসছিলেন। গত ৭ আগস্ট শুক্রবার রাতে অজ্ঞাত ব্যক্তিদের কর্তৃক বিষ প্রয়োগ করে।

৮ আগস্ট সকাল বেলা এলাকাবাসী বিভিন্ন প্রজাতির মরা মাছ ভাসতে দেখে এবং ঘেরের পারে জঙ্গলে একটি বিষের বোতল দেখতে পেয়ে রুহুল আমিনকে জানালে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে মরা মাছ দেখতে পান। রুহুল আমিন সংবাদকর্মীদের জানান, আমার সাথে এই ঘের নিয়ে সৈয়দ মোফাক্কার হোসেন এর স্ত্রী হাজিরা খাতুনের সাথে মামলা মোকদ্দমা চলমান রয়েছে। তিনি ও তার মেয়েরা মিলে আমার ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলে ৩লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছেন। এব্যাপারে আমি বরিশাল আদালতে তাদের বিরুদ্ধে মামলা করব।

Sharing is caring!