উজিরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে গুজব নিয়ে তোলপাড় : ভিডিও ভাইরাল (লিঙ্কসহ দেখুন)

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

মহসিন মিঞা লিটন, উজিরপুর প্রতিনিধি ॥ উজিরপুর উপজেলার সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ভিডিও ফেইসবুকে ভাইরাল নিয়ে তোলপাড়। ভুয়া আইডি দিয়ে গুজব ছড়িয়েছে একটি মহল। ২০১৬ সালের ভিডিও নতুন করে বিভিন্ন মোবাইলে ভুয়া আইডি ব্যবহার করে ভাইরাল করে দিয়েছে স্বার্থান্বেষী মহল। এ ব্যাপারে তথ্য প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবার।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৬ সালের জুন মাসে একটি মহল প্রধান শিক্ষককে নিয়ে একটি ভিডিও তৈরী করে। ভিডিওটি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়লে কোন শিক্ষার্থীর পরিবার অভিযোগ না দিলেও নির্বাহী কর্মকর্তার মাধ্যমে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। শিক্ষামন্ত্রণালয় কর্তৃপক্ষ তদন্ত কার্যক্রম পরিচালিত করে। ২০১৬ সালের জুলাই থেকে বর্তমান পর্যন্ত শিক্ষকের বেতন ভাতা বন্ধ করে দেয় শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে শিক্ষা মন্ত্রণালয় কোন তদন্ত প্রতিবেদন না দেওয়ায় ২০১৯ সালের মে মাসে প্রধান শিক্ষক হাইকোর্টে বেতন ভাতা চেয়ে একটি মামলা দায়ের করেন।

ভিডিওটি দেখতে ক্লিক করুন : https://www.facebook.com/watch/?v=2690351887888642

এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ নুরুল হক জানান, ২০১৬ সালে একটি পক্ষ উদ্দেশ্য প্রণোদিতভাবে একটি ভিডিও তৈরী করে হেয় প্রতিপন্ন করেই ক্ষান্ত হয়নি। বর্তমানে স্কুলে শিক্ষক নিয়োগ কে কেন্দ্র করে একটি পক্ষ আবার সক্রিয় হয়ে উঠেছে। আমার বড় ছেলে বি,এস,সি ইঞ্জিনিয়ারিং শেষ করেছে। মেজ ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। মেয়েও এইচ,এস সিতে পড়াশোনা করছে। আমাকে যারা হয়রানি করছে তাদের বিচার আল্লাহ করবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সরোয়ার হোসেন জানান, পুরাতন বিষয় নিয়ে গুজব ছড়িয়ে প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্নকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।