উজিরপুরে প্রধানমন্ত্রীর দেয়া হতদরিদ্রের ঘর পেলেন বহুতল ভবনের মালিক

প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

মহসিন মিঞা লিটন, উজিরপুর প্রতিনিধি ॥

বরিশালের উজিরপুরে প্রধানমন্ত্রীর দেয়া জমি আছে, ঘর নেই প্রকল্পের হতদরিদ্রদের ঘর পেয়েছেন বহুতল ভবনের সচ্ছল মালিক- এমন অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

সরেজমিনে জানা যায় উপজেলার শোলক ইউনিয়নের উঃ ধামুরা গ্রামের ছত্তার মোল্লার ছেলে বিত্তবান আনোয়ার মোল্লা ২০ শতাংশ জমির উপরে বহুতল ভবন নির্মাণের কার্যক্রম শুরু করেছেন। একই এলাকার সাবেক ইউপি সদস্য করিম সরদারের ছেলে রফিক সরদার ঘুষ নিয়ে হতদরিদ্রের নাম করে ওই প্রকল্পের ঘর প্রদানে সহায়তা করেছেন আনোয়ার মোল্লাকে।

ইতিমধ্যে তার নামে সরকারি ঘর উত্তোলনের জন্য ইট, বালু পৌঁছে গেছে। এ ছাড়াও রফিক সরদার তার নিকটতম আত্মীয় চন্দনী বেগম, সুফিয়ানসহ আরো ৩ জনকে টাকার বিনিময়ে ঘর এনে দেন। জানা যায়, উপজেলায় প্রধানমন্ত্রীর দেয়া ৪০টি হতদরিদ্র পরিবারের ঘর প্রদান করা হয়। এ সুযোগকে কাজে লাগিয়ে ভুল বুঝিয়ে মিথ্যার আশ্রয় নিয়ে অর্থের বিনিময়ে রফিকুল ইসলাম সরদার প্রভাব খাটিয়ে বিভিন্ন জনের কাছ থেকে মোটা অংকের টাকা বাণিজ্যের বিনিময়ে যোগ্য পাত্রে অন্নদান না করে সচ্ছল পরিবারের মাঝে ঘর এনে দিয়েছেন বলে অভিযোগ করেন সুবিধা বঞ্চিত পরিবার ও এলাকাবাসী।

অপরদিকে রফিক সরদার ইতিপূর্বে সৌর বিদ্যুতের নাম করেও একাধিক ব্যক্তির কাছ থেকে মোট অংকের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। তার দুর্নীতি ও অনিয়ম চরম মাত্রায় পৌঁছেছে। অভিযুক্ত’র মোবাইল ফোনটি বন্ধ থাকায় এ বিষয়ে তার বক্তব্য নেয়া যায়নি।

আনোয়ার মোল্লা বিষয়টি স্বীকার করেছেন। ই

উপি চেয়ারম্যান অধ্যক্ষ কাজী হুমায়ুন কবির জানান, হতদরিদ্রদের ঘর কোন ক্রমেই সচ্ছল ব্যক্তিদের প্রদান করা আইন সম্মত নয়। ওই প্রতারকের বিচারের দাবী জানিয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন সুবিধা বঞ্চিত পরিবারের সদস্যরা।

Sharing is caring!