‘উইন্ডিজদের হালকাভাবে নিলে ঘটতে পারে বিপদ

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২১
Bangladesh’s cricket coach Russell Domingo (R) talks to batting coach Jon Lewis (R) and bowling coach Ottis Gibson (L) during a training session at the Zohur Ahmed Chowdhury Cricket Stadium in Chittagong on February 1, 2021. (Photo by Munir Uz zaman / Munir Uz zaman / AFP)

বার্তা ডেস্ক :: ওয়ানডেতে একপেশে লড়াইয়ে সিরিজ জিতে গিয়েছে বাংলাদেশ। সেই তুলনায় ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলটা অনেক শক্তিশালী। সাদা পোশাকের ক্রিকেটে জমাট লড়াইয়ের আভাস দিয়েছে সফরকারীরা। বাংলাদেশ দলও টেস্টে ক্যারিবিয়ানদের হালকাভাবে নিচ্ছে না। টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, টেস্টে হাড্ডাহাড্ডি লড়াই আশা করছি।’

টেস্টে দুই দল ১৬ ম্যাচে মুখোমুখি হয়েছিল। যেখানে বাংলাদেশের জয় মাত্র চারটি, উইন্ডিজরা জিতেছে ১০টি ম্যাচ। করোনাকালে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফরে টেস্ট খেলেছে তারা। বুধবার শুরু হতে চলা চট্টগ্রাম টেস্টই হবে লাল বলের ক্রিকেটে এক বছর পর বাংলাদেশের প্রথম ম্যাচ।

হোল্ডার-শাই হোপরা না থাকলেও উইন্ডিজ দলের প্রশংসা করেছেন ডমিঙ্গো। তিনি বলেছেন, ‘তারা ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডে টেস্ট খেলে এসেছে। সুতরাং তারা গত এক বছরে কিছু টেস্ট ম্যাচ খেলেছে, যা আমরা খেলিনি। তাদের হালকাভাবে নিলে সেটা আমাদের নিজেদের জন্য বিপদ হতে পারে। তাদের দলে বেশ কিছু দারুণ ক্রিকেটার আছেন।

 

ব্রেথওয়েট তাদের একজন ধারাবাহিক খেলোয়াড়। শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ বিশ্বমানের বোলার। আমরা কোনোভাবেই এই টেস্টকে হালকাভাবে নিচ্ছি না। আমর জানি যে কোনো কন্ডিশনে তারা একটি শক্তিশালী দল এবং আমাদেরকে নিজেদের সেরাটাই দিতে হবে ফল নিজেদের পক্ষে আনার জন্য।’

কুঁচকির চোট কাটিয়ে শতভাগ ফিট না হলেও সাকিব আল হাসানকে চট্টগ্রাম টেস্টে পাবে বাংলাদেশ। ডমিঙ্গোর বিশ্বাস, ম্যাচটা খেলবেন সাকিব। তার উপস্থিতি দলের ব্যাটিং, বোলিংকে শক্তিশালী করবে।

সোমবার সাগরিকায় দুপুরের পর অনুশীলন করেছে বাংলাদেশ দল। ওপেনিংয়ে তামিমের সঙ্গী, একাদশ ঠিক করার কাজ আজই করবে টাইগাররা। ডমিঙ্গো আভাস দিয়েছেন, দলে অনেক পেসার থাকলেও উইকেটের কন্ডিশন অনুযায়ী একাদশ গঠন করা হবে। তাতে স্পিনারদের আধিক্য থাকাই স্বাভাবিক ঘটনা হবে।