ঈদ উপহার নিয়ে করোনা আক্রান্ত রোগীদের পাশে বরিশাল জেলা প্রশাসন

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীদের ঈদ উপহার দিয়েছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

শনিবার (১ আগস্ট) ঈদেন দিন সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসকের পক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা করোনা ওয়ার্ডে উপহার সরুপ ফল-ফলাদিসহ ঈদ সামগ্রী পৌঁছে দেন।

হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে করোনা ওয়ার্ডের ইনচার্জ ওয়ার্ড মাস্টার আবুল কালাম আজাদ জেলা প্রশাসনের দেয়া ঈদ সামগ্রী গ্রহণ করে তা রোগীদের মাছে বণ্টন করেন।

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, ‘পবিত্র ঈদ-উল-আযহা আমাদের ত্যাগ, শান্তি, ভ্রাতৃত্ববোধ ও সহমর্মিতার শিক্ষা দেয়।
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ফলে সৃষ্ট মহামারীতে অনেকেই ক্ষতিগ্রস্ত হয়েছেন। শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন যে সকল রোগী রয়েছেন, তারা ঈদের আনন্দ এবার উদযাপন করতে পারছেন না।

এ কারণে আক্রান্ত রোগী ও তাদের পরিবারের সদস্যদের সাহস যোগানো, মানসিক শক্তি বৃদ্ধি ও ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেন তিনি।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত রোগী এবং চিকিৎসার সাথে সংশ্লিষ্ট সকলকে বিভিন্নভাবে সহযোগিতা প্রদান করা হচ্ছে।

ঈদের দিনেও জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের উদ্যোগকে আমি ধন্যবাদ জানাচ্ছি। এর মাধ্যমে এ ওয়ার্ডের করোনা আক্রান্ত রোগীরা ঈদের খুশি উদযাপন করার পাশাপাশি এ রোগকে মোকাবেলা করার জন্য নতুন করে অনুপ্রেরণা পাবে।

উল্লেখ্য, বরিশাল জেলায় এ বছরের ১২ এপ্রিল প্রথমবারের মতো করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। সেই থেকে অদ্যাবধি ২৪৭৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। ইতোমধ্যে ১৫৭৮ জন রোগী সুস্থ হয়েছেন।

আক্রান্ত রোগীদের উল্লেখযোগ্য সংখ্যক শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা ওয়ার্ডে চিকিৎসা গ্রহণ করেছেন এবং বর্তমানেও ৫০ জনের অধীক রোগী চিকিৎসা নিচ্ছেন।

Sharing is caring!