ইসরাইলের সাথে সম্পর্ক স্থাপনের প্রতিবাদে বরিশালে ফিলিস্তিনের শিক্ষার্থীদের মানববন্ধন


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২০

স্টাফ রিপোর্টার ::

ইসরাইলের সাথে বিশ্বের কতিপয় ইসলামী রাষ্ট্রের সম্পর্ক স্থাপনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ফিলিস্তিনের শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১১টার দিকে জেনারেল ইউনিয়ন অব প্যালেস্টাইন ছাত্র পরিষদের ব্যানারে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হল চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংগঠনটির সহ-সভাপতি ডা. হাতিম রাবার এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- ডা. ইদ্রিশ এফ.আই, মোহাম্মদ মর্তুজা ও বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

এসময় বক্তারা বলেন, ‘প্যালেস্টাইন আমাদের মাতৃভূমি। এ দেশ বিশ্বের সকল মুসলমানদের। কারণ জেরুজালেমে থাকা আল-আকসা মসজিদ মুসলমানদের জন্য তৃতীয় গুরুত্বপূর্ণ মসজিদ। অথচ এখানে দখলদার ইসরাইল আমাদের লোকদের হত্যা করে, ভূমি দখল করে রেখেছে।

এমন একটা দেশের সাথে প্যালেস্টাইনের স্বার্থ লঙ্ঘন করে কিছু ইসলামী রাষ্ট্রের সম্পর্ক স্থাপনের বিষয়টিকে ধিক্কার জানিয়ে বক্তারা বলেন, ‘আমরা দাবি করছি ইসলামী রাষ্ট্রের প্রতি ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন করার। বাংলাদেশ আমাদের সাথে আছে এবং ইসরাইলকে সমর্থন না করায় আমরা বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাচ্ছি।