ইনিই বিশ্বের সবচেয়ে আবেদনময়ী অ্যাথলেট

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

বার্তা ডেস্ক :: ২১ বছর বয়সেই ট্র্যাকে ঝড় তুলেছেন জার্মানির এই রেসার। পাশাপাশি ঝড় তুলেছেন হাজারো ভক্তের মনেও। মাস খানেক হলো আইসোলেশন পর্ব শেষ করে শুরু করেছেন অনুশীলন। তিনি আলিশা স্মিড। এই উঠতি ট্র্যাক স্টারের গণ্ডি অ্যাথলেটিক্সের দুনিয়াতেই সীমাবদ্ধ নয়। আলিশিয়ার পপুলারিটি এখন খেলার থেকেও বেশি তার সৌন্দর্যের জন্য। কম বয়সী অ্যাথল্যাটের পাশাপাশি তিনি এখন বিশ্বের সবচেয়ে আবেদনময়ী অ্যাথলেট।

নজরকাড়া স্টাইল আর ভুবন ভোলানো চাহনির নিত্যনতুন ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে ভক্তদের হৃদয়ে আসন গেড়ে বসে রয়েছেন আলিশা স্মিড। জুনিয়র হিসেবে খেলা শুরু করেই তিনি নিজের জাত চিনিয়েছিলেন। ট্র্যাকে যেকোনো নামী তারকাকে যে হেলায় হারাতে পারেন, তা আগেই প্রমাণ করেছেন। ২০১৭ সালে ইউরোপিয়ান অ্যাথলেটিক্স আন্ডার টোয়েন্টি চ্যাম্পিয়নশিপে বড়সড় সাফল্য পেয়েছিলেন তিনি। ৪x৪০০ রিলে ইভেন্টে জিতেছিলেন সিলভার মেডেল।

এই আলিশা এখন সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়েছেন একের পর এক তাক লাগানো ছবি পোস্ট করে। মাত্র ৩৭৮টি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। কিন্তু ফলোয়ারের নিরিখে সিলভার স্ক্রিনের যে কোনো সেলিব্রেটিকে তুড়ি মেরে উড়িয়ে দিতে পারেন। ইনস্টাগ্রামে এই মুহূর্তে তার ফলোয়ার ৮ লক্ষ ৬২ হাজারের বেশি। আসালে বিকিনি পরিহিত নানা হট ছবি এবং ট্র্যাক জগতের অন্দরমহলের ছবি পোস্ট করা এই বিপুল জনপ্রিয়তার কারণ।

এসব কারণে বিশ্বের নামীদামী মিডিয়া হাউজগুলির শিরোনামে নিয়মিত উঠে আসছিল আলিশার নাম। সংবাদপত্র থেকে শুরু করে ম্যাগাজিন সর্বত্র কভারে কেবলই আলিশার ছবি। তাকে বিশ্বের সেক্সিয়েস্ট অ্যাথল্যাট উপাধি দেয় বাস্টেড কভারেজ। এতে তিনি আর্থিকভাবেও লাভবান হয়েছেন। কারণ স্পনসর পাওয়ার জন্য অ্যাথল্যাটদের যেখানে বহু তপস্যা করতে হয়, সেখানে দীর্ঘ তিন বছরেরও বেশি সময় ধরে আলিশাকে স্পনসর করে যাচ্ছে শীর্ষ ব্র্যান্ড পুমা।

করোনার কারণে পিছিয়ে যাওয়া আগামী টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করবেন আলিশা। অলিম্পিকে ২০০ মিটার, ৪০০ মিটার এবং ৮০০ মিটারের ট্র্যাক ইভেন্টে অংশ নিতে দেখা যাবে তাকে। ইন্ডোর ট্র্যাকে তার রেকর্ড যথেষ্ট ভালো। ৮০ মিটার এবং ১০০ মিটার ট্র্যাক ইভেন্টে বরাবরই এক নম্বরে নিজের নাম তুলেছেন এই জার্মানি তারকা। আর সেই রেকর্ড থেকেই একটা বিষয় পরিষ্কার যে, টোকিও অলিম্পিকেও জার্মানিকে তিনি নিরাশ করবেন না ২১ বছরের এই অ্যাথলেট।