আল্লাহর নির্দেশে মানুষের সেবা করতে হবে -আনোয়ার হোসেন মঞ্জু এমপি

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

মামুন হোসেন, ভাণ্ডারিয়া প্রতিনিধি ॥ জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান, সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, সবাই এক থেকে আল্লাহর নির্দেশে মানুষের সেবা করতে হবে। ভাণ্ডারিয়ায় আমরা ঝগড়া-বিবাদ প্রশ্রয় দেই না। এখানে আমরা এক থাকি বলে আল্লাহর রহমত রয়েছে। আমি কোন দলের উপর কখনো দমন পীড়ন চালাইনি, অন্যরা হয়তো চালাতে পারে। আপনারা যার যার রাজনীতি করবেন, উন্নয়নের সময় এক থাকবেন। আমি যেদিন থেকে এই ভাণ্ডারিয়ায় এসেছি সেই দিনের ভাণ্ডারিয়া আর আজকের ভাণ্ডারিয়া এক নয়। অনেক উন্নয়নের হয়েছে, এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। খুলে দেয়া হয়েছে ভাণ্ডারিয়া সহ উপকূলীয় অঞ্চলবাসীর স্বপ্নের পোনা সেতু। বরিশাল-ঝালকাঠি-ভাণ্ডারিয়া-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কে ৪৬তম কিলোমিটারে পোনা নদীর ওপর নির্মাণ করা হয় পিসি এ গার্ডার সেতুটি।

 

জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি শনিবার দুপুরে ফলক উন্মোচন এবং দোয়া ও মোনাজাতের ম্যাধ্যমে সেতুটির উদ্বোধন করেন। উদ্বোধন কালে তিনি আরো বলেন, রাস্তা ঘাটের উন্নয়ন হলো অবকাঠামোগত উন্নয়ন। আর অর্থনৈতিক অবস্থার উন্নয়ন হলো আসল উন্নয়ন। শিক্ষা বিস্তারে অগ্রাধিকার দেয়া না হলে প্রশ্ন উঠবে। বর্তমানে ভা-ারিয়া সরকারি কলেজে ৬ তলা ভবন নির্মিত হচ্ছে। সরকারি বালিকা বিদ্যালয়ে লিফট সহ ৫তলা ভবন নির্মিত হচ্ছে। এ এলাকায় ১২০ টি ব্রিজের কাজ চলমান রয়েছে। উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলামের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আরও বক্তব্য দেন পিরোজপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুম মাহমুদ সুমন।

 

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাকের পরিচালক (মঞ্জু কন্যা) আনুশে হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মাহিবুল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু, ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, তেলিখালী ইউপি চেয়ারম্যান মোঃ সামসু হাওলাদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার প্রমুখ।

 

প্রায় ২শ মিটার দৈর্ঘ্যরে এ সেতুটি মাহাবুল আলম কনসট্রাকসন (অ্যাপ্রোচ সড়কসহ) প্রায় ৩২ কোটি ব্যয়ে নির্মাণ করে। ২০১৭ সনের ১৯ জানুয়ারি তৎকালীন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু সেতুটির নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।