‘আমরা মানবিক পুলিশ হতে চাই’- খাইরুল আলম

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

স্টাফ রিপোর্টার ::

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলম বলেছেন, ‘আমরা মানবিক পুলিশ হতে চাই। এই মুজিববর্ষে আমরা নিজেদেরকে পরিবর্তন করে বিট পুলিশিংয়ের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষকে সেবা দিতে চাই। আগে যেখানে মানুষকে পুলিশের সেবার জন্য থানায় যেতে হতো এখন আর কাউকে কষ্ট করে থানায় যেতে হবে না। প্রত্যেক এলাকায় বিট অফিসার সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে নির্ভেজাল সেবা পৌঁছে দিবেন। সাধারণ মানুষের সেবা নিশ্চিত করতে আমরা স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক পুলিশ প্রশাসন গড়ে তুলতে চাই’।

 

রবিবার বিকালে বরিশাল নগরীর কাউনিয়া থানাধীন পুরানপাড়া মতাসার ৫ ও ৬ নম্বর বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

এর আগে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে বিট পুলিশিং কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. খাইরুল আলম।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাউনিয়া থানার দায়িত্বপ্রাপ্ত বিএমপি’র সহকারী পুলিশ কমিশনার মো. মাসুদ রানা। কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. লোকমান হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিসিসি’র ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাবিবুর রহমান ফারুক, একই ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. মজিবর মৃধা প্রমুখ।

 

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিমুল করিম এর এর সভাপতিত্বে উদ্বোধনকালে প্রধান অতিথি ডিসি খাইরুল আলম আরও বলেন, ‘থানায় জিডি, অভিযোগ বা মামলা করতে কোন প্রকার ফি দিতে হয় না। কেউ কোন প্রকার ফি দাবি করলে আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করুন। পুলিশের কোন সদস্য যদি অপরাধের সাথে জড়ায় তার শাস্তি নিশ্চিত করতে আমরা কাজ করছি। পুলিশ যাতে অকারণে কাউকে হয়রানি করতে না পারে সে লক্ষ্যে দুর্নীতি ও মাদক মুক্ত পুলিশ প্রশাসন গড়ে তুলতে চাই।