আমতলীতে পল্লী বিদ্যুতের দুই লাইনম্যানকে মারধর!


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০

মোঃ জসিম উদ্দিন সিকদার, আমতলী (বরগুনা) প্রতিনিধি  ::

বিদ্যুতের খুঁটিতে পেঁচানো ডিস লাইনে তার কেটে যাওয়ায় আমতলী পল্লী বিদ্যুতের লাইনম্যান মোঃ জাকির হোসেন ও রতনকে গাজীপুর বন্দরের ডিস ব্যবসায়ী মোঃ মনির উদ্দিন ফরহাদ মাদবর ও তার ভাই জহির মাদবর মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ও পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন তাদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়েছেন। ঘটনা ঘটেছে বুধবার রাত ৭ টার দিকে আঠারোগাছিয়া ইউনিয়নের বড়ইতলা নামক স্থানে।

জানাগেছে, আমতলী উপজেলার গাজীপুর বন্দরের মন্দিরে বুধবার সন্ধ্যায় পল্লী বিদ্যুতের লাইনম্যান মোঃ জাকির হোসেন ও রতন বিদ্যুৎ সংযোগ দিতে যান। ওই মন্দিরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য মুক্তিযোদ্ধা মতলেব মৃধার দোকানের সামনের খুঁটি থেকে সংযোগ দিচ্ছিলেন লাইনম্যান। ওই খুঁটিতে ডিস লাইনের তার পেঁচানো ছিল। লাইনম্যান জাকিরের পায়ের জুতার লোহার গ্যাবে ডিস লাইনের তার কেটে যায়। ফলে ডিস সংযোগ বন্ধ হয়ে যায়।

এতে ক্ষিপ্ত হন ডিস ব্যবসায়ী মনির উদ্দিন ফরহাদ মাদবর ও তার ভাই জহির মাদবর। পরে তারা ১০-১২ জন লোক নিয়ে লাইনম্যান জাকির ও রতনের মোটর সাইকেলের গতিরোধ করে বড়ইতলা নামক স্থানে আটকে রাখেন এবং মারধর করেন। খবর পেয়ে পুলিশ ও পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডিস ব্যবসায়ী মনির ও তার সহযোগীরা পালিয়ে যান।

ওইদিন রাতেই লাইনম্যান জাকির ও রতনকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনার পরপর পল্লী বিদ্যুতের লোকজন ডিস ব্যবসায়ী মনির উদ্দিন ফরহাদ মাদবরের ডিস লাইনের কন্ট্রোল রুমের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন এবং মিটার খুলে নিয়ে আসেন। এ ঘটনায় আমতলী থানায় মামলার প্রস্তুতি চলছে।

ডিস ব্যবসায়ী ফরহাদ মাদবরের বড় বোন মোসাঃ বিলকিস বেগম বলেন, অনুমতি ছাড়া বিদ্যুতের খুঁটি থেকে ডিস লাইন কেটে দেন লাইনম্যান। এতে কথা কাটাকাটির এক পর্যায় মনির লাইনম্যানকে থাপ্পড় মেরেছেন।

আমতলী পল্লী বিদ্যুতের সহকারী প্রকৌশলী মোঃ জিয়া উদ্দিন তরফদার বলেন, বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে লাইনম্যান জাকির ও রতন ডিস ব্যবসায়ীর হামলার শিকার হয়েছেন।

পটুয়াখালী পল্লী বিদ্যুতের ডিজিএম (কারিগরি) প্রকৌশলী এমএ সাইদ বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নেয়া হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পল্লী বিদ্যুতের দুই লাইনম্যানকে উদ্ধার করেছি। অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।