আবুল হাসানাত আবদুল্লাহ’র শারীরিক অবস্থা উন্নতির দিকে


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, অক্টোবর ৬, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

হার্টের (হৃদপি-) অসুস্থতা জনিত কারণে গত মঙ্গলবার থেকে রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সদস্য, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী পদমর্যাদা),বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি এবং বরিশাল-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আবুল হাসানাত আবদুল্লাহ। তবে বর্তমানে তাঁর শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানা গেছে। আগামী বৃহস্পতিবার কিংবা শনিবার তাকে বাসায় নেওয়া হতে পারে।

এরআগে গত বৃহস্পতিবার সকালে এনজিওগ্রাম করার সময় তাঁর হার্টে ব্লক ধরা পড়ে। পরবর্তীতে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সেখানে দুটি রিং পরানো হয়। তারপর থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। গত শনিবার বেলা দুইটায় লাইফ সাপোর্ট খুলে দিয়ে স্বাভাবিক শ্বাস প্রশ্বাস চালু করা হয়েছে হাসানাত আব্দুল্লাহর।
কিন্তু এখনও তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে আছেন বলেই জানা গেছে। স্বাভাবিকভাবে কথা বলেছেন পরিবারের সদস্যদের সঙ্গে। বিষয়গুলো নিশ্চিত করেছেন তাঁর ব্যক্তিগত সহকারী এবং হাসপাতালে অবস্থানরত দলীয় নেতাকর্মীরা।

আবুল হাসানাত আব্দুল্লাহর একান্ত ব্যক্তিগত সহকারী (এপিএস) মোঃ খাইরুল বাশার বলেন, স্যারের শারীরিক অবস্থা উন্নতির দিকে। চিকিৎসকেরা জানিয়েছেন আগামী বৃহস্পতিবার কিংবা শনিবার তাকে বাসায় নেওয়া যেতে পারে।

আর হাসপাতালে অবস্থানকারী বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল জানান,শনিবার বেলা দুইটায় হাসপাতাল কর্তৃপক্ষ আবুল হাসানাত আব্দুল্লাহ’র লাইফ সাপোর্ট খুলে দেবার সিদ্ধান্ত নেয়। তবে তাকে এখনই নিবিড় পরিচর্যা কেন্দ্রের বাইরে নেয়া হবে না বলেও জানান এই নেতা।