আফ্রিদি কন্যার নাম বেছে দিলেন রশিদ খান!

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

পঞ্চমবারের মত কন্যা সন্তানের বাবা হলেন পাকিস্তানের বুমবুম অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। সদ্যোজাত কন্যাকে কোলে নিয়ে টুইটারে ছবিও পোস্ট করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। এখানেই শেষ নয়, নবজাতকের নাম কী রাখা যায়, সেই দায়িত্বটাও অনুরাগীদের উপর ছেড়ে দিলেন পাকিস্তানের এই সুপার স্টার।

টুইটারে আফ্রিদি লেখেন, ‘সর্বশক্তিমানের অশেষ রহমত আমার ওপর। চার কন্যাসন্তানের পর পঞ্চমবারের জন্য কন্যাসন্তান উপহার দিয়ে আমাকে রহম করেছেন আল্লাহ।’

টুইটারে সদ্যোজাতকে কোলে নিয়ে পোস্ট করা আফ্রিদির ছবিতে ছিল তার বাকি চার কন্যাসন্তান আকসা, আনশা, আজওয়া এবং আসমারাও। এরপর ভক্ত-সমর্থকদের কাছে নবজাতিকার নাম প্রস্তাব করার আবেদন রাখেন আফ্রিদি।

তিনি বলেন, ‘পরের কাজটা আমার অনুরাগীদের জন্য। তোমরা জানো আমার সকল কন্যাসন্তানের নাম শুরু ‘A’ দিয়ে। তোমরা আমার পরিবারের কনিষ্ঠ সদস্যার জন্যও তেমনই ‘A’ দিয়ে কোনও নাম প্রস্তাব করো।’

টুইটারে নবজাতিকাকে কোলে নিয়ে আফ্রিদির ছবিতে শুভেচ্ছা জানাতে থাকেন অনুরাগীরা। ভেসে আসে বেশ কিছু নামের প্রস্তাবও। এরইমধ্যে নজর কাড়েন আফগান লেগ-স্পিনার রশিদ খান। আফ্রিদির ডাকে সাড়া দিয়ে রশিদ পাক তারকাকে তার নতুন কন্যার নাম ‘আফরিন’ রাখার প্রস্তাব দেন। উর্দুতে যার অর্থ ‘সাহসী’।

প্রসঙ্গত, বিশ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে জাতীয় দলের জার্সি গায়ে ৩৯৮টি ওয়ানডে, ২৭টি টেস্ট এবং ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন পাকিস্তানের। ওয়ানডেতে ৮,০৬৪ রানের পাশাপাশি আফ্রিদির ঝুলিতে রয়েছে ৩৯৫টি উইকেটও। ওয়ানডে ৩৭ বলে তার সেঞ্চুরির রেকর্ড দ্রুততম শতরান হিসেবে অক্ষত ছিল ১৭ বছর। ২০১৪ আফ্রিদির সেই রেকর্ড ভাঙেন নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন (৩৬ বল)।

Sharing is caring!