বরিশাল হকার্স ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে আজকের বার্তার মতবিনিময় সভা

আজকের বার্তা অবহেলিত ও বঞ্চিত মানুষের কথা বলে-সম্পাদক কাজী বাবুল


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৩:৪৫ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২১

মো: ফিরোজ গাজী ॥ বরিশাল হকার্স ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে দৈনিক আজকের বার্তার সম্পাদক ও বাংলাদেশ সম্পাদক ফোরাম, বরিশাল’র সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুলের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল আজকের বার্তা কার্যালয়ে দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার প্রথমেই কাজী নাসির উদ্দিন বাবুলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বরিশাল হকার্স ইউনিয়নের নেতৃবৃন্দ। সভার প্রধান অতিথি কাজী বাবুল হকার্সদের উদ্দেশ্যে বলেন, আজকের বার্তা এতদ্বাঞ্চলের একটি পাঠকপ্রিয় পত্রিকা। বাংলাদেশের ৩শ’রও বেশি মিডিয়াভূক্ত আঞ্চলিক পত্রিকা প্রকাশিত হচ্ছে। সরকারের মাননীয় তথ্যমন্ত্রী জাতীয় সংসদে এক প্রশ্ন উত্তর পর্বে বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের বার্তাকে মানে এবং প্রচার সংখ্যায় সর্বাধিক ঘোষণা করেছেন। এটা বরিশাল তথা আমাদের সকলের জন্য গৌরব। আপনারা পত্রিকার মেরুদ-। পত্রিকা কর্তৃপক্ষ বিভিন্ন প্রতিকূলতার মধ্যে দিয়ে পত্রিকা ছাপিয়ে আপনাদের মাধ্যমে পাঠকদের হাতে যথা সময়ে পৌঁছে দেয়ার যে গুরুদায়িত্ব আপনাদেরকে অর্পণ করেছে তাহা পালনে আপনাদের ত্যাগ আমরা স্মরণ করি। আমি জানি পত্রিকার হকাররা অবহেলিত। আমাদের উচিৎ হকারদের ভালোমন্দ, আনন্দ-ফূর্তি, চিকিৎসা প্রদানে যথাযথভাবে দৃষ্টি দেয়া। আমি স্পষ্ট করে বলতে চাই আপনারা আজকের বার্তার স্বার্থে কাজ করবেন, আমি আপনাদের স্বার্থে কাজ করবো এবং সেটা আন্তরিকতার সাথে। আজকের বার্তাকে আমি ব্যবসা হিসেবে দেখি না, বলতে পারেন আজকের বার্তা একটা সেবামূলক প্রতিষ্ঠান। আর এই সেবামূলক কাজের জন্য আমি সম্ভাব্য সব কিছু করতে প্রস্তুত রয়েছি । আজকের বার্তা অবহেলিত ও বঞ্চিত মানুষের কথা বলে। বর্তমানে প্রিন্ট মিডিয়ার যে সংকট চলছে তা থেকে উত্তরণে আপনাদের ভূমিকা রাখতে হবে। সভার সভপতিত্ব করেন আজকের বার্তার বার্তা প্রধান শাহজাহান হাওলাদার।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ সংবাদপত্র এজেন্সি মালিক সমিতির সভাপতি দৈনিক আজকের বার্তার উপদেষ্টা মো: হারুন অর রশীদ বলেন, আজকের বার্তা একটি পুরোনো পত্রিকা। এই পত্রিকা বরিশালের ঐতিহ্যবহন করে পাঠকসমাদৃত হয়েছে। তৎকালীন সময় আজকের বার্তাকে বরিশালের ইত্তেফাক নামে অবহিত করা হত। আজকের বার্তা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে ব্যাপক সুনাম অর্জন করেছে। তাই আমরা যদি সকলে মিলে ঐক্যবদ্ধভাবে যার যার দায়িত্ব পালন করি তাহলে অভিষ্ঠ লক্ষে পৌঁছুতে আমাদের কোনো সমস্যা হবে না। সেসময় বাংলাদেশ সম্পাদক ফেরাম বরিশাল’র সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ও দৈনিক তারুন্যের বার্তার সম্পাদক নাছির আহম্মেদ রনি বলেন, আজকের বার্তা পত্রিকার বস্তুনিষ্ঠ সংবাদ পাঠকদের বিশ্বস্ততা অর্জনে সহায়ক ভূমিকা পালন করছে। আজকের বার্তার ম্যানেজমেন্ট আমাদের কাছে অনুকরণীয়। অনুষ্ঠানটির ব্যবস্থাপনায় ছিলেন আজকের বার্তার সিনিয়র ব্যবস্থাপনা সম্পাদক শিবু লাল আইচ, সঞ্চালনায় ছিলেন ব্যবস্থাপনা সম্পাদক মোশাররফ হোসেন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন বরিশাল হকার্স ইউনিয়নের সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক আবুল কালাম কালু ও কোষাধ্যক্ষ ইউনূসসহ সংগঠনের শতাধিক গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ।