আজকের বার্তায় সংবাদ প্রকাশের পর বরিশাল- রহমতপুর মহাসড়কে সংস্কার কাজ শুরু

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

আরিফ হোসেন, বাবুগঞ্জ প্রতিনিধি ॥

দৈনিক আজকের বার্তায় গত ২৪ আগস্ট “খানাখন্দে ভরা বরিশাল-রহমতপুর মহাসড়ক, বাড়ছে ভোগান্তি, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন” শিরোনামে সংবাদটি প্রকাশের পর টনক নড়ে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের।

সড়ক ও জনপথ বিভাগ খানাখন্দে ভরা বরিশাল-রহমতপুর মহাসড়ক সংস্কার ও ব্রিজ নির্মাণকারী ঠিকাদার প্রতিষ্ঠান ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টকে রহমতপুর ব্রিজের অ্যাপ্রোচ সড়ক সংস্কারের নির্দেশনা দিয়েছে। গত সোমবার থেকে দিনভর পুনরায় মহা সড়কে জোড়াতালি দিয়ে গর্তগুলো ভরাট করতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্রিজ সংস্কার কাজে নিয়োজিত এক শ্রমিক সূত্রে জানা গেছে, ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট বরিশাল জোনে যে সব ব্রিজ নির্মাণ করেছে প্রতিটি ব্রিজ উদ্বোধনের ৫ মাসের মধ্যেই অ্যাপ্রোচ সড়কে খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছিল।

এ বিষয়ে বরিশাল সড়ক ও জনপথ বিভাগের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, বরিশাল- ভুরঘাটা অংশের মহাসড়কের মেরামতের কাজ শুরু হয়েছে। গর্ত গুলো ভরাট করারও ব্যবস্থা নেওয়া হচ্ছে। কয়েক দিনের মধ্যে মেরামতের কাজ শেষ হবে।

উল্লেখ্য, সড়কপথে বরিশাল বিভাগের একমাত্র প্রবেশ পথ ঢাকা-বরিশাল মহাসড়কের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাসস্ট্যান্ড এলাকায় নবনির্মিত সংযোগ সেতুর দক্ষিণ পাশে ও বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর পূর্ব প্রান্তে সংযোগ সড়কে অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছিল।

Sharing is caring!