আজকের বার্তায় জনদুর্ভোগের সংবাদ দেখে ব্যবস্থা নিলেন এমপি মিরা

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল শহর ও এখানকার বিভিন্ন উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)। বিগত কয়েকমাস ধরে মিটার রিডিং না করে অতিরিক্ত বিল প্রেরণ ও সরকারি নির্দেশনা উপক্ষা করে জরিমানা করার নানা অভিযোগ আসে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

এসব তথ্যের ভিত্তিতে বাংলাদেশের সবাধিক প্রচারিত আঞ্চলিক দৈনিক পত্রিকা ‘আজকের বার্তা’ গত দুদিন ‘নগরীজুড়ে ভুতুড়ে বৈদ্যুতিক বিল’ ও ‘বরিশালে অতিরিক্ত বিদ্যুৎ বিল স্থগিতের দাবি’ শিরোনামে দুটি সংবাদ প্রকাশ করে। সংবাদ দুটি তৈরি করেন আজকের বার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার শফিক মুন্সি। এসব সংবাদ জাতীয় সংসদের সংরতি নারী আসনের সদস্য (এমপি) ও বরিশালের উজিরপুর উপজেলার সন্তান রুবিনা আক্তার মিরার নজরে আসে। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জনগণের এই দুর্দশা লাঘবে পদপে গ্রহণ করেন তিনি। শনিবার এই নারী সাংসদ এবং স্থানীয় ওজোপাডিকোর ঊর্ধ্বতন কর্মকর্তা মুঠোফোনে এসব তথ্য নিশ্চিত করেন।

সাংসদ রুবিনা আক্তার মিরা জানান, গত কয়েকমাস যাবত বরিশালে ওজোপাডিকোর বিদ্যুৎ বিল নিয়ে সাধারণ গ্রাহকদের নানা অভিযোগ আমার কাছে এসেছিলো। বেশিরভাগ মানুষ জানিয়েছেন, সরকারের পক্ষ থেকে বিগত মাসের বকেয়া বিদ্যুৎ বিলের জরিমানা আদায় করা হবে না বলে সিদ্ধান্ত হলেও ওজোপাডিকো অনেককে জরিমানাসহ বিল পাঠিয়েছে। এ ব্যাপারে স্থানীয় পত্রিকা আজকের বার্তায় দুটি সংবাদও দেখেছি। পরবর্তীতে শনিবার (আজ) সেখানকার ওজোপাডিকোর দুটি বিক্রয় ও বিপণন কেন্দ্রের নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে কথা বলেছি। তারা আশ্বস্ত করেছেন এই ধরনের ভুল দ্রুত সমাধান করে দেয়া হবে।

ওজোপাডিকো বরিশালের বিক্রয় ও বিপণন কেন্দ্র-১ এর নির্বাহী প্রকৌশলী মোঃ আমজাদ হোসেন জানান, শনিবার সকাল ১১ টায় এমপি রুবিনা আক্তার মিরা তাকে মুঠোফোনে কল দেন। এসময় ওজোপাডিকোর বরিশালের গ্রাহকদের বিগত মাসের বিলম্ব বিলের জরিমানা সংক্রান্ত বিষয়ে জানতে চান। এছাড়া দ্রুত জরিমানার বিষয়ে সরকারি সিদ্ধান্তের আলোকে সমাধান করার জন্য বলেন।

এই কর্মকর্তা আরো জানান, ইতোমধ্যে যারা বিল সংক্রান্ত বিভিন্ন অভিযোগ তাদেরকে জানিয়েছেন সেগুলোর সমাধানে পদপেক্ষ নেয়া হয়েছে। এছাড়া জরিমানা সংক্রান্ত যেকোনো বিষয়ে রবিবার (আজ) থেকে অভিযোগ করা হলে সেগুলোও সমাধান করা হবে।