আখেরি মোনাজাতে শেষ হলো ইজতেমার প্রথম পর্ব

প্রকাশিত: ১০:২১ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

আখেরি মোনাজাতে দেশ-জাতি ও বিশ্বের মঙ্গল কামনায় শেষ হলো টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আজ রোববার বেলা ১১টার পর শুরু হওয়া এই মোনাজাতে অংশ নেয় লাখো মুসল্লি।মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ তাবলিগের প্রধান মারকাজ কাকরাইলের মুরব্বি হাফেজ মাওলানা জোবায়ের আহমদ। মোনাজাতে লাখ লাখ মুসল্লির ‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে টঙ্গীর তুরাগ তীর।

দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের অংশগ্রহণে ১৭ জানুয়ারি শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। আর ১৯ জানুয়ারি শেষ হবে তাবলিগ জামাতের এই বার্ষিক বিশ্ব সম্মেলন।আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার ভোর থেকেই দূর দূরান্ত থেকে টঙ্গীতে আসতে শুরু করে মানুষ। যানবাহন না পেয়ে অনেকেই পায়ে হেঁটে ইজতেমা ময়দানে পৌঁছান।আখেরি মোনাজাতের আগেই ইজতেমা ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে যায়। ময়দানের আশপাশের অলি-গলি, রাস্তা, পাশের বাসাবাড়ি, কল-কারখানা ছাদ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়েও অনেকে মোনাজাতে হাত তোলেন।

পুরুষদের পাশপাশি নারীদেরও ইজতেমা ময়দান ও আশেপাশে সড়ক ও অলিগলিতে অবস্থান নিয়ে মোনাজাতে শামিল হতে দেখা যায়।গত শুক্রবার ফজর নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম দিনের কার্যক্রম শুরু হয়।

Sharing is caring!