আকিদা ও এতেকাদ সঠিক না হলে আমল ও তরীকা কিছুই কাজে আসবে না-ছারছীনার পীর সাহেব

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

ছারছীনা সংবাদাদাতা ॥ আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- মুমিন জীবনে আকিদা ও এতেকাদের গুরুত্ব সর্বাধিক। আকীদা হলো ঈমান। আমরা যে সকল বিশ্বাস অন্তরে ধারণ ও লালন করি তাই আকীদা। আমাদের আকীদা কি হবে তা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের ইমামগণ বহু পূর্বেই নির্ধারণ করে রেখেছেন। যেমন- আল্লাহর একত্ববাদ, তাঁর জাত ও সিফাতের চিরন্তনতা, রেছালাত ও তার যথাযথ মর্যাদা, আউলিয়ায়ে কেরামগণের কারামত ও এস্তেমদাদে রূহানি ইত্যাদি। আর এতেকাদ হল নিজ ছেলছেলা, মাযহাব, তরীকা ও পীর হক হওয়ার উপর পরিপূর্ণ আস্থাবান হওয়া। আকীদা ও এতেকাদের সমন্বয় হলেই একজন ছালেক তার আমল ও তরিকা মশকের দ্বারা ফায়দা তথা উপকার লাভ করতে পারে। তাই আমাদিগকে আমলের মাধ্যমে আধ্যাত্মিক উন্নতি লাভ করতে হলে অবশ্যই আকিদা ও এতেকাদ সঠিক করতে হবে। তিনি সকলকে তরীকতপন্থী হয়ে জীবন যাপনের আহবান জানান।
গতকাল বরগুনা জেলার আমতলী উপজেলাধীন ছারছীনা দরবার শরীফ এর তত্ত্বাবধানে পরিচালিত দ্বিতীয় বৃহত্তম ইসালে সওয়াব মাহফিল আমড়াগাছিয়া খানকায়ে সালিহিয়া কমপ্লেক্স আয়োজিত মাহফিলের দ্বিতীয় দিন গতকাল বাদ ফজর তালিমের সময় হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন সমবেত ভক্ত-মুরিদ এনকে লক্ষ্য করে তিনি বলেন।
আজ বাদ জুমআ তিনদিনব্যাপী মাহফিলের আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ। বাদ জুমআ হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি, মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ কামনা করে ও বিশেষ করে সারাবিশ্বে মহামারী করোনা ভাইরাসের জন্য দোয়া মুনাজাত পরিচালনা করবেন।