আইজিপি: ঘরে থাকবেন নাকি কবরে যাবেন সিদ্ধান্ত আপনার

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০

সরকারের পক্ষ থেকে বার বার নিষেধ করা সত্ত্বেও যারা এখনো বাইরে বের হন তাদের উদ্দেশে বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, ‘দেশের এই ক্রান্তিলগ্নে আপনি ঘরে থাকবেন নাকি কবরে যাবেন, সিদ্ধান্তটা আপনার।’

আজ সোমবার বাংলাদেশ পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক হিসেবে গণমাধ্যমকর্মীদের সঙ্গে অনলাইনে আয়োজিত শেষ সংবাদ সম্মেলনে তিনি এমন কথা বলেন।

পুলিশের নতুন আইজিপি বলেন, সরকারের পক্ষ থেকে বার বার শারীরিক দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে। ন্যূনতম প্রয়োজনে বাইরে যাওয়া, আড্ডা দেয়া ও অনর্থক ঘোরাঘুরি করতে নিষেধ করা হচ্ছে। তারপরও সেই নিষেধাজ্ঞা না মেনে অনেকেই বাড়ির বাইরে বের হচ্ছেন। এখন আপনি ঘরে থাকবেন নাকি কবরে যাবেন, সিদ্ধান্তটা আপনার।

তিনি বলেন, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস ধনী-গরিব সবার জন্যই হুমকি। তাই সবার প্রতি অনুরোধ, দেশের এই ক্রাইসিসের মধ্যে নিজের কথা ভাবুন, দেশের কথা ভাবুন, পরিবারের কথা ভাবুন, শারীরিক দূরত্ব বজায় রাখুন। ভাইরাসটি থেকে বাঁচার একমাত্র উপায় হলো ঘরে থাকা।

এ সময় গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে র‌্যাবের সদ্য বিদায়ী মহাপরিচালক বলেন, ঢাকা মহানগর পুলিশে দীর্ঘদিন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছি। পরে বিগত পাঁচ বছর তিন মাস র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছি। এই সময়ের মধ্যে গণমাধ্যমকর্মীরা সর্বাত্মক সহযোগিতা করেছেন। এ জন্য তাদের প্রতি কৃতজ্ঞ।