অ্যাড. মোঃ আব্দুল হাই নেগাবান পল্টু’র ইন্তেকাল : শোক প্রকাশ

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২০

পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক
খবর বিজ্ঞপ্তি ॥ বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য ও সহকারী পাবলিক প্রসিউকিটর (এপিপি) অ্যাডভোকেট আবদুল হাই নেগাবান পল্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী, বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বরিশাল সদর-৫ আসনের সংসদ সদস্য কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম – এমপি। এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন প্রতিমন্ত্রী।

জেলা আওয়ামীলীগের শোক
খবর বিজ্ঞপ্তি ॥ বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য ও সহকারী পাবলিক প্রসিউকিটর(এপিপি) এ্যাডভোকেট আবদুল হাই নেগাবান পল্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ বরিশাল জেলা কমিটির সভাপতি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য ও পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক(মন্ত্রী) আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। শোক বার্তায় তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এপিপি পল্টুর মৃত্যুতে
বরিশাল প্রেসক্লাবের শোক

খবর বিজ্ঞপ্তি ॥ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য অ্যাড. ইসমাইল হোসেন নেগাবান মন্টুর ছোট ভাই বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের এপিপি অ্যাড. মোঃ আব্দুল হাই নেগাবান পল্টুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব নেতৃবৃন্দ। এক শোক বার্তায় প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। সেই সাথে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

 

আ’লীগ নেতা মাহমুদুল হক খান মামুন’র শোক
খবর বিজ্ঞপ্তি ॥ বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য ও সহকারী পাবলিক প্রসিউকিটর (এপিপি)
অ্যাডভোকেট আবদুল হাই নেগাবান পল্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন। এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন খান মামুন।

সাংবাদিক নেগাবান পল্টু’র মৃত্যুতে সাবেক মহানগর আ’লীগ সভাপতির শোক

স্টাফ রিপোর্টার ॥

বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য,বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি), বাংলাদেশ আওয়ামী যুবলীগ বরিশাল মহানগর শাখার সদস্য, মেধাবী আইনজীবী ও সিনিয়র সাংবাদিক অ্যাড. এ.কে.এম আবদুল হাই নেগাবান (পল্টু) গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় (১১ আগস্ট) বরিশাল নগরীর আমানত গঞ্জ এলাকার নিজ বাস ভবনে হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না- রাজেউন)। তার মৃত্যুতে গভীর দুঃখ ও শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল।
শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এসময় তিনি উল্লেখ করেন, বরিশাল নগরীর প্রাচীন ও দায়িত্বশীল সাংবাদিকদের একজন ছিলেন এ.কে.এম আবদুল হাই নেগাবান। আইনজীবী হিসেবেও তিনি মেধার স্বাক্ষর রেখেছেন। বাংলাদেশ আওয়ামীলীগের একজন নির্ভরযোগ্য কর্মী হিসেবে তিনি রাজপথে লড়াই সংগ্রাম করেছেন। তাঁর মৃত্যুতে বরিশাল হারালো তার কৃতি সন্তানদের একজন।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির শোক
খবর বিজ্ঞপ্তি ॥
না ফেরার পথে পাড়ি জমালেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সদস্য এ্যাড, মোঃ আব্দুল হাই নেগাবান পল্টু। গতকাল দুপুর ১১:৩০ মিনিটের সময় নগরীর নিজ বাসভবন আমানতগঞ্জে অসুস্থ হয়ে পড়লে বরিশাল শেবাচিম হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন ( ইন্না….রাজিউন)।
আজ বাদ মাগরিব বেলতলা মাহামুদিয়া মাদ্রাসা মাঠে মরহুমের জানাজা শেষে বরিশাল মুসলিম গোরোস্থানে চির নিদ্রায় সায়িত করা হয় অ্যাড. মোঃ আব্দুল হাই নেগাবান পল্টুকে ।
তার বয়স ছিলো ৫০ বছর। ব্যক্তিগত জীবন তিনি চির কুমার ছিলেন।
কর্মজীবনে তিনি বরিশালে আইনপেশায় ও বরিশাল থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক বরিশালের কাগজের স্টাফ রিপোর্টার ছিলেন। অ্যাড. মোঃ আব্দুল হাই নেগাবান পল্টু বরিশালের জ্যেষ্ঠ আইনজীবী (জিপি) ও সাংবাদিক অ্যাড.ইসমাইল হোসেন নেগাবান মন্টুর ছোট ভাই।
অপরদিকে তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে বরিশাল মিডিয়াসহ সামাজিক,সাংস্কৃতিক,রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। সকল অঙ্গনের মানুষ ছুটে আসেন তার বাস ভবন আমানতগঞ্জের নেগাবান নিবাসে।
তার মৃত্যুতে বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশান্ত ঘোষ ও সাধারণ সম্পাদক মিথুন সাহা সহ বরিশাল রিপোর্টার্স ইউনিটি পরিবার গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। একই সাথে তার মৃত্যুতে বরিশাল রিপোর্টার্স ইউনিটি তিনদিনের শোক ঘোষণা করেছে।

Sharing is caring!