অস্ত্র মামলায় বরিশাল টিটিসি’র হোস্টেল সুপারের কারাদণ্ড

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার ::

পুলিশের দায়ের করা অস্ত্র মামলায় বরিশাল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর সাবেক হোস্টেল সুপার মো, হেলাল উদ্দিন আকনকে (৫০) ১০ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক কে.এম শহীদ আহমেদ এই দণ্ডাদেশ দিয়েছেন।

দণ্ডিত মো. হেলাল উদ্দিন আকন বরিশাল নগরীর সিঅ্যান্ডবি রোড এলাকার বাসিন্দা মৃত ইউসুফ আলী আকন এর ছেলে। গ্রেফতার হওয়ার সময় তিনি টিটিসি’র হোস্টেল সুপার ছিলেন। পরে তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

আদালতের বেঞ্চ সহকারী হুমায়ুন কবির জানান, ‘২০১৪ সালের ২৭ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর নবগ্রাম রোডস্থ সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ এর সামনে থেকে হেলাল উদ্দিন আকনকে আটক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এসময় ব্রিফকেস এর ভেতর একটি সিগারেটের প্যাকেট থেকে ২০ রাউন্ড গুলি উদ্ধার করেন তারা। একই দিন ডিবি’র সাবেক উপ-পরিদর্শক আহসান কবির বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

একই বছরের ২৯ মে গোয়েন্দা পুলিশ বিভাগের উপ-পরিদর্শক কামাল হোসেন আসামি হেলাল উদ্দিন আকনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।
ওই মামলায় আদালত ১৫ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত হেলাল উদ্দিন আকনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। পাশাপাশি আসামি আদালতে অনুপস্থিত থাকায় তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন বিচারক।

Sharing is caring!