অসহায় বৃদ্ধকে উদ্ধার করে প্রশংসায় ভাসছেন ওসি নুরুল হক

প্রকাশিত: ১২:৩১ পূর্বাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥
রাস্তায় পড়ে থাকা অসহায় বৃদ্ধকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দৃষ্টান্ত স্থাপনা করলেন কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম । অসহায় বৃদ্ধ ভোলা জেলার সদর উপজেলার ভেদুরিয়ার মৃত মজিদ আলির পুত্র সেকেন্দার আলি (৭৫)। বৃদ্ধকে হাসপাতালে ভর্তি ও তাকে নিজ স্থানে ফিরিয়ে দেয়ার দায়িত্ব নিয়েছেন ওসি নুরুল হক।

জানাযায়, ১৩ আগস্ট বৃহষ্পতিবার থানায় কল দিয়ে জানানো হয় এক বৃদ্ধ অসহায় হয়ে রাস্তায় কান্না করছেন। খবর পেয়ে ওসি দ্রুত এস আই রিয়াজুল সহ ফোর্স পাঠিয়ে দেন। এস আই বৃদ্ধকে বি এম কলেজ লেচুশাহ সড়ক থেকে সন্ধান করে থানায় নিয়ে যান। এসময় তার বাড়িতে কে আছে জানতে চাইলে ছেলের নাম নজরুল বলে কান্না করতে থাকেন। যখনই ছেলের কথা জিজ্ঞেস করা হয় তার দু চোখ দিয়ে অঝোরে পানি ঝরতে থাকে।

বৃদ্ধের কান্না দেখে উপস্থিত সকল পুলিশ অফিসার ও সদস্যরা মর্মাহত হন। উদ্ধার করার সময় বৃদ্ধের কাছ থেকে একটি পলিথিনে কিছু কয়েন ও কাগজের টাকা সহ ২৫০০ টকা পাওয়া যায় । এ ব্যাপারে ওসি নুরুল ইসলাম বলেন, মানুষটিকে চিকিৎসা দিয়ে সুস্থ করে তার বাড়ি সন্ধান করে তাকে সেখানে পাঠানো হবে। আর যতদিন তাকে একটি নির্দিষ্ট স্থানে তুলে না দেওয়া হবে ততদিন তার দায়িত্ব আল্লাহ সহায় হলে আমি বহন করবো।

ওসি বলেন, তার কাছে যেহেতু বেশ কিছু টাকা পাওয়া গেছে, তাই ধারণা করা হচ্ছে তিনি ভিক্ষাবৃত্তিতে জড়িত। অন্যদিকে ছেলের কথা জিজ্ঞেস করলে কান্নাকাটি করায় ধারণা করা হচ্ছে ছেলে সহ তার পরিবার তাকে বরিশাল এনে ফেলে দিয়ে যেতে পারে। আগে তাকে সুস্থ করি তারপর তদন্ত করে দেখা হবে।

উল্লেখ্য, ইতিপূর্বেও তিনি বিশ্বমহামারি করোনা কালে মানুষকে এধরনের সেবা দিয়ে তাদের পাশে দাঁড়িয়ে প্রশংসিত হয়েছেন। সেই সাথে তিনি পুলিশ সদস্যদের ভাবমূর্তিও উজ্জ্বল করেছেন।

Sharing is caring!