অবৈধ সরকার ক্ষমতায় আসলেই ধর্ষণ-নির্যাতন বেড়ে যায়- মজিবর রহমান সরোয়ার


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

স্টাফ রিপোর্টার ::

দেশব্যাপী ধর্ষণ, নারী নির্যাতন ও পৈচাশিক ঘটনার প্রতিবাদে বরিশালে প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয়তাবাদী দল বিএনপি।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে নগরীর সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর বিএনপি’র উদ্যোগে পৃথকভাবে এই কর্মসূচি পালন করা হয়।

এর মধ্যে সকাল ১১টায় দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বরিশাল মহানগর বিএনপি। এতে সভাপতিত্ব করেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর কমিটির সভাপতি মজিবর রহমান সরোয়ার।

সভাপতির বক্তৃতায় তিনি বলেন, ‘১৯৭৪ সালে দেশে গণতন্ত্র ছিলো না বলেই দুরবিক্ষ ছিলো। আজ দেশে গণতন্ত্র না থাকার কারণেই আইন-শৃঙ্খলার অবনতির সাথে সাথে জবাবদিহীতা উঠে গেছে। ভোটার বিহীন সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে বলেই ধর্ষণ-নির্যাতন বেড়ে গেছে।
তিনি বলেন, ‘বিএনপি লড়াই করেছে জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য। এখন বিএনপি এ দেশের মা-বোনের ইজ্জত ও সম্ভ্রম রক্ষার জন্য মাঠে নেমেছে। কিন্তু আওয়ামী লীগ সরকার জনগণের ভোটের সরকার না হওয়ায় তারা কিছুই করতে পারছে না।

সরোনায়ার আরও বলেন, আওয়ামী লীগ সরকার দীর্ঘ সময় অবৈধভাবে ক্ষমতা দখলে রাখায় তাদের দলের নেতা-কর্মীরা দেশের অর্থ-সম্পদ লুটপাট করছে। সারাদেশের মানুষের কথা বলার অধিকার কেড়ে নেয়ার পাশাপাশি এখন মা বোনের ইজ্জল কেড়ে নিতে শুরু করেছে। তাই এখনো সময় আছে দ্রুত ক্ষমতা ছেড়ে দিয়ে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করুন।

প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন, মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন খান, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট আলী হায়দার বাবুল, মহানগর বিএনপি’র আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম আজাদ, শ্রমিক দলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন, জেলা যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লব, সাংগঠনিক সম্পাদক হাফিজ আহদেম বাবলু, মহানগর মহিলা দল নেত্রী শামীমা আকবর প্রমুখ।

এর আগে দলীয় কার্যালয় সংলগ্ন অশ্বিনী কুমার হল চত্ত্বরে বিক্ষোভ সমাবেশে করেছে বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। উত্তর জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম শাহীন, সহ-সভাপতি আবুল হোসেন খান, উত্তর জেলার সাংগঠনিক সম্পাদক আব্দুস ছত্তার খান প্রমুখ।