অবশেষে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছেন বাবুগঞ্জের সাথী আক্তার

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

আরিফ হোসেন, বাবুগঞ্জ প্রতিনিধি ॥ অবশেষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহারের ঘর পেতে যাচ্ছেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার অসহায় গৃহহীন সাথী আক্তার দম্পতি। গত বুধবার ২৭ জানুয়ারী উপজেলার রহমতপুর ইউনিয়নের বাবুগঞ্জ বন্দরের গৃহহীন সাথী আক্তার ১৮ বছর ধরে থাকছেন গণশৌচাগারে। পাননি প্রধানমন্ত্রীর উপহারের ঘর। ঝুপড়ি ঘরের একটি ছবি দিয়ে দৈনিক আজকের বার্তা সহ বিভিন্ন সংবাদ মাধ্যমে ও ফেসবুকে পোস্ট করেন স্থানীয় সংবাদকর্মীরা। তুলে ধরেন সাথী দম্পতি পরিবারের করুণ পরিস্থিতির চিত্র।

শৌচাগারের সেপটিক ট্যাংকের ওপর থাকার এ খবরটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আমীনুল ইসলাম এর নজরে আসে। তিনি বুধবার বিকেলে গৃহহীন সাথী আক্তারের থাকার স্থান পরিদর্শন করেন। এ সময় তিনি সাথী আক্তারের সঙ্গে কথা বলেন এবং তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। তাৎক্ষণিক তিনি সাথী আক্তার দম্পতি কে নিজ হাতে শীত বস্ত্র কম্বল ও অসহায় ওই পরিবারের মাঝে ২০ কেজি চালও বিতরণ করেন।

 

ইউএনও আমীনুল ইসলাম দৈনিক আজকের বার্তা কে জানান, সাথী দম্পতির খোঁজ নিয়ে কথা বলে জানতে পেরেছি তাদের জাতীয় পরিচয়পত্র নেই। কিন্তু ঘর পেতে হলে পরিচয়পত্রের প্রয়োজন। তাই বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। যতদ্রুত সম্ভব পরিবারটির জন্য জমি সহ ঘর পেতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। ইতিমধ্যে তাদের জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয় পত্র করিয়ে দেবার ব্যবস্থা করা হয়েছে।