অপরাধ যত কমবে, মানুষের নিরাপত্তা তত বৃদ্ধি পাবে- খাইরুল আলম

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলম বলেছেন, অপরাধ যত কমবে, মানুষের নিরাপত্তা তত বৃদ্ধি পাবে। থানায় মামলা কম হবে। তাই অপরাধ প্রবণতা আরো কমিয়ে আনতে জোর প্রচেষ্টা চালাতে হবে। মাঠ পর্যায়ে সঠিকভাবে তদারকির মাধ্যমে অধঃস্তনদের কাজে লাগিয়ে জনগণের সেবা নিশ্চিত করতে হবে।

বুধবার (২৬ আগস্ট) দুপুরে বিএমপি’র এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার কার্যালয় পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ‘পরিদর্শন বলতে কোন অফিস বা শাখার কার্যসম্পাদন, শৃঙ্খলার মান, সম্পাদিত কাজের পরিমাণ ও গুণগত মান এবং আনুষঙ্গিক বিষয়ের সতর্ক পরীক্ষাকে বুঝায়। নিয়মিত ও যথাযথভাবে পরিদর্শনের ফলে অফিস বা শাখার বিভিন্ন কাজের ভুলত্রুটি সংশোধনের পাশাপাশি সরকারি কাজের গতিশীলতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়।

উপ-পুলিশ কমিশনার আরও বলেন, ‘করোনাকালে অপরাধ প্রবণতা যাতে না বাড়ে সেদিকে লক্ষ্য রাখতে হবে। মাদক, চুরি, ডাকাতিসহ সকল প্রকার অপরাধ প্রবণতা প্রতিরোধে বিট পুলিশিং কার্যক্রমকে জোরদার করে জনগণের সাথে পুলিশের সম্পর্কের সেতুবন্ধন তৈরি করতে হবে।

এর আগে কার্যালয় পরিদর্শনে গেলে উপ-পুলিশ কমিশনার খাইরুল আলমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এয়ারপোর্ট থানার দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান।

Sharing is caring!