আজকের বার্তা | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মে, ২০১৯ ইং

হাতুড়ে কবিরাজের ভুল চিকিৎসায় পাথরঘাটার কলেজ ছাত্র পঙ্গ

প্রকাশিত : মে ১৩, ২০১৯, ১২:৪৮

হাতুড়ে কবিরাজের ভুল চিকিৎসায় পাথরঘাটার কলেজ ছাত্র পঙ্গ

তরিকুল ইসলাম রতন, বরগুনা প্রতিনিধি ॥ বরগুনার পাথরঘাটায় জহির নামের এক কলেজ ছাত্র হাতুড়ে কবিরাজ ইলিয়াসের ভুল চিকিৎসার শিকার হয়ে একটি পা হারিয়ে পঙ্গুত্বের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে কলেজ ছাত্র জহির বাগেরহাটের একটি প্রাইভেট কিনিকে চিকিৎসাধীন আছেন। এদিকে জহিরের পরিবার হতদরিদ্র হওয়ায় পাথরঘাটা উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানসহ এলাকাবাসীর কাছ থেকে চাঁদা তুলে দীর্ঘদিন যাবত জহিরের চিকিৎসা খরচ চালিয়ে আসলেও বর্তমানে অর্থাভাবে চিকিৎসা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। জানা গেছে, চলতি বছরের ২১ ফেব্রুয়ারি চরলাঠিমারা গ্রামের চাঁন মিয়ার ছেলে পাথরঘাটা ডিগ্রি কলেজের ছাত্র মো. জহির হাডুডু খেলতে গিয়ে আঘাত পান। এসময় বাম পা ভেঙে যায় তার।
তাৎণিক জহিরকে স্থানীয় কবিরাজ ইলিয়াসের কাছে নিয়ে গেলে কবিরাজ ৩ দিন বয়সী একটি মুরগীর ছানা পিষে মলম তৈরি করে জহিরের ভাঙা পায়ে মালিশ করে লতা-পাতা দিয়ে ব্যান্ডেজ করে দেন। কিছুদিন পরে পা থেকে দুর্গন্ধ বের হলে জহিরের পিতা চাঁন মিয়া কবিরাজের সকল বাধা উপো করে স্থানীয় হাসপাতাল থেকে একজন চিকিৎসক বাড়িতে নিয়ে ব্যান্ডেজ খুলে দেখেন পায়ের অনেক অংশ পচে গেছে। পরে হতদরিদ্র পিতা চাঁন মিয়া জহিরের সহপাঠীদের সহযোগিতায় বিভিন্ন শিা প্রতিষ্ঠানসহ এলাকার বিভিন্ন লোকের কাছ থেকে সাহায্য তুলে ছেলেকে পাথরঘাটা হাসপাতালে নিয়ে যান। হাসপাতাল কর্তৃপ অবস্থা আশংকাজনক হওয়ায় জহিরকে বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করেন। বরিশাল শেবাচিম হাসপাতালের চিকিৎসক জহিরকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠান। এ ব্যাপারে জহিরের বড় ভাই মো. ঈসা মিয়া বলেন,   হাতুড়ে কবিরাজ ইলিয়াসের ভুল চিকিৎসার কারণে আমার ছোট ভাই জহিরের বাম পায়ের নিচ থেকে হাঁটু পর্যন্ত পচে গেছে। উন্নত চিকিৎসার মাধ্যমে জহিরকে হয়ত প্রাণে বাঁচানো যাবে। তবে তার বাম পা কেটে ফেলতে হবে। এ বিষয়ে হাতুড়ে কবিরাজ ইলিয়াস বলেন, আমি এইরকম অনেক চিকিৎসা করেছি। তবে দু/একটা সমস্যা হতেই পারে। এটা বড় ধরনের কোন ভুল নয়।
Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।