আজকের বার্তা | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০১৯ ইং

লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

প্রকাশিত : মে ০১, ২০১৯, ১৩:৩৬

লাইফ সাপোর্টে এটিএম শামসুজ্জামান

একুশে পদক পাওয়া কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়েছে।চিকিৎসকদের বরাত দিয়ে এটিএম শামসুজ্জামানের এক আত্মীয় জানান, অস্ত্রোপচারের পর ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে তার অবস্থার অবনতি ঘটে। পরে মঙ্গলবার দুপুরে তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।এর আগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে শুক্রবার দিবাগত রাতে বর্ষীয়ান এ অভিনেতাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার দুপুর ১টায় তার অস্ত্রোপচার করা হয়। সফল অস্ত্রোপচার শেষে তাকে পর্যবেক্ষণে রাখা হয়।৮৮ বছর বয়সী এ অভিনেতা আজগর আলী হাসপাতালের অধ্যাপক ডা. রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। এটিএম শামসুজ্জামানের ছোট ভাই শেখ রাসেল ক্রীড়াচক্রের পরিচালক সালেহ জামান সেলিম জানান, বেশ কয়েক বছর ধরে এটিএম শামসুজ্জামান নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। শুক্রবার রাতে তিনি অস্বস্তিবোধ করছিলেন। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

সকালে এটিএম শামসুজ্জামানকে স্যালাইন দেয়া হয়। এর পর তার মলত্যাগে জটিলতা দেখা দেয়। পরে তার অস্ত্রোপচার করা হয়।গুণী এ অভিনেতা ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপকার ও গল্পকার।অভিনয়ের জন্য পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক পেয়েছেন তিনি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।