আজকের বার্তা | logo

৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই জুন, ২০১৯ ইং

বিজয়ী নেতাদের ৫ পরামর্শ মোদির

প্রকাশিত : মে ২৬, ২০১৯, ১৫:৪৯

বিজয়ী নেতাদের ৫ পরামর্শ মোদির

দ্বিতীয়বারের জন্য ভারতে প্রধানমন্ত্রীর আসনে বসতে চলেছেন নরেন্দ্র মোদি। রোববার বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের সংসদীয় নেতা ও প্রধানমন্ত্রী নিযুক্ত হয়েছেন নরেন্দ্র মোদি। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে সরকার গঠনেরও দাবি জানিয়েছেন এ দিন।

রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার আগে সংসদের সেন্ট্রাল হলে এনডিএর বৈঠকে একাধিক কার্যপ্রণালি ও পরবর্তী সরকারের অবকাঠামো নিয়ে বক্তব্য রাখেন মোদি। এতে বিজয়ী প্রার্থীদের বিভিন্ন পরামর্শও দিয়েছেন মোদি।

লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফলে বিজেপি ৩০৩ আসন পেয়েছে, যা এককভাবে সরকার গঠন করার মতো আসন (২৭২) থেকে অনেক বেশি। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের আসন ৩৫১টি।

অন্যদিকে কংগ্রেস এককভাবে পেয়েছে ৫২ আসন। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ৯২ আসন।বিপুল ভোটে বিজয়ী দলীয় প্রার্থীদের পাঁচটি পরামর্শ দিয়েছেন দলের সংসদীয় প্রধান নরেন্দ্র মোদি।

১. এনডিএর জয়ী প্রার্থীদের প্রচারের মোহ থেকে দূরে থাকতে হবে। কোনো ধরনের হঠকারী মন্তব্য করা যাবে না। মোদি বলেন, ‘এখন কিছুই অব দ্য রেকর্ড থাকে না। আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে ও অহংকার ত্যাগ করতে হবে’।

২. সংখ্যালঘুদের দীর্ঘকাল ভোটব্যাংকের নামে ঠকানো হয়েছে, এবার তাদের বিশ্বাস অর্জন করতে হবে। ‌‌`সবকা সাথ, সবকা বিকাশ ও সবকা বিশ্বাস’- এই লক্ষ্যপূরণে প্রত্যেক জয়ী প্রার্থীর কাজ করতে হবে।

৩. জনতার কথা ভেবেই প্রতিটি পদক্ষেপ নিতে হবে। কারণ ‘মোদি কাউকে জেতায় না, জনগণই আমাদের জিতিয়েছে’। জনতার রায়েই আজ আমরা সংসদে আসতে পেরেছি।

৪. ভিআইপি কালচারে অভ্যস্ত হবেন না।

৫. সংবাদমাধ্যমে যেকোনো বিবৃতি দেয়ার আগে ভেবেচিন্তে দিন, এতে অনেক সমস্যা এড়ানো যায়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।