আজকের বার্তা | logo

৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে মে, ২০১৯ ইং

রোহিঙ্গা সমাধানে এশিয়ান পার্লামেন্টারি অ্যাসেম্বলির সহযোগিতা চাইল বাংলাদেশ

প্রকাশিত : এপ্রিল ২০, ২০১৯, ২২:২৩

রোহিঙ্গা সমাধানে এশিয়ান পার্লামেন্টারি অ্যাসেম্বলির সহযোগিতা চাইল বাংলাদেশ

রাশিয়ায় চলমান এশিয়ান পার্লামেন্টারি অ্যাসেম্বলির সভায় রোহিঙ্গা সমস্যা সমাধানে সবার সহযোগিতা চাইলেন বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা ও জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপি।অনুষ্ঠিত অ্যাসেম্বলির সভায় রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘের সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৫ দফা প্রস্তাব উল্লেখ করেন আবুল কালাম আজাদ। এসময় তিনি রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ ও স্থায়ী সমাধানে এশিয়ার সংসদ সদস্যদের জোরালো ভূমিকা গ্রহণের আহ্বান জানান।

এসময় চীন, তুরস্ক ও রাশিয়ার প্রতিনিধিদলের প্রধানগণ বাংলাদেশের অবস্থানের জোরালো সমর্থন ব্যক্ত করেন।সংসদের গণসংযোগ বিভাগ জানায়, গত শুক্রবার রাশিয়া ফেডারেশনের নারান-মারে চলমান এশিয়ান পার্লামেন্টারি অ্যাসেম্বলির স্টান্ডিং কমিটি অন ইকনমিক এন্ড সাসটেইনেবল ডেভোলপমেন্ট শীর্ষক সভায় অনির্ধারিত এ বিষয়টি উত্থাপন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন এশিয়ান পার্লামেন্টারি অ্যাসেম্বলির ভাইস প্রেসিডেন্ট রাশিয়ার এলেক্সি লেমচেঙ্কো। সভায় রাশিয়া, চীন, তুরস্ক, বাংলাদেশসহ ২৩টি দেশের ১০০ জন প্রতিনিধি অংশ নিচ্ছেন। বাংলাদেশ প্রতিনিধিদলে আরো রয়েছেন নূরুন্নবী চৌধুরী এমপি ও সেলিম আলতাফ জর্জ এমপি। সভায় এশিয়ান ইন্টিগ্রেটেড এনার্জি মার্কেট, পরিবেশ, ইকোনমিক গ্রোথ, এসডিজি বাস্তবায়ন, পানিসম্পদ, দারিদ্র দূরীকরণ এবং গ্রিন ফান্ডিংসহ ৮টি রেজল্যুশনের ওপর আলোচনা ও সংশোধনী আনা হয়। সভায় এনার্জি, পরিবেশ, এসডিজি এবং গ্রিন ফান্ডিংসহ অন্যান্য বিষয়ে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতার আনা সংশোধনী প্রস্তাব সর্ব সম্মতিক্রমে গৃহীত হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।