আজকের বার্তা | logo

৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে জুন, ২০১৯ ইং

নেপালে রানওয়ে থেকে ছিটকে হেলিকপ্টারে বিমানের ধাক্কা, নিহত ৩

প্রকাশিত : এপ্রিল ১৪, ২০১৯, ১৪:৫১

নেপালে রানওয়ে থেকে ছিটকে হেলিকপ্টারে বিমানের ধাক্কা, নিহত ৩

নেপালের লুকলা বিমানবন্দরে উড্ডয়নের সময় রানওয়ে থেকে ছিটকে হেলিকপ্টারে গিয়ে ধাক্কা খেয়েছে একটি বিমান। এ ঘটনায় তিনজন নিহত হয়েছেন।জানা গেছে, অভ্যন্তরীণ রুটে চলা সামিট এয়ারের প্লেনটি রানওয়েতে থাকা নুড়ি পাথরের কারণে পিছলে গিয়ে ওই হেলিকপ্টারে ধাক্কা খায়।

রবিবার সকালে রাজধানী কাঠমান্ডুরে উদ্দেশে উড্ডয়নের সময় এ দুর্ঘটনা ঘটে। নেপালের সংবাদ মাধ্যমগুলো বলছে, লুকলা বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে ৯এন-এএমএইচ প্লেনটি হেলিকপ্টার পার্কিংয়ে গিয়ে আঘাত হেনে বিধ্বস্ত হয়। দুটি হেলিকপ্টারকে আঘাত হানে প্লেনি। রানওয়ে থেকে হেলিপ্যাডের দূরত্ব ছিল প্রায় ৫০ মিটার।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রতাপ বাবু তিওয়ারি জানান, সামিট এয়ারের কো-পাইলট এস ধুঙ্গানা ও পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) রাম বাহাদুর খাদকা ঘটনাস্থলেই মারা যান। পুলিশের আরেক এএসআই রুদ্র বাহাদুর শ্রেষ্ঠাকে কাঠমান্ডুর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন প্লেনের ক্যাপটেন আরবি রোকায়া ও মানাং এয়ারের ক্যাপটেন শেঠ গুরুং, যিনি হেলিকপ্টারে ছিলেন। দু’জনই শঙ্কামুক্ত।তবে প্লেনে কতজন যাত্রী ছিলেন তাৎক্ষণিকভাবে তা জানায়নি সংবাদ মাধ্যমগুলো।

খবর হিমালয়ান টাইমসের।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।