আজকের বার্তা | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মে, ২০১৯ ইং

আমতলীর বেইলি ব্রিজ এখন মরণ ফাঁদ!

প্রকাশিত : এপ্রিল ২৪, ২০১৯, ১৫:১৭

আমতলীর বেইলি ব্রিজ এখন মরণ ফাঁদ!

আমতলী প্রতিনিধি ॥ বরগুনার আমতলী আড়পাঙ্গাশিয়া নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে আমতলী-তালতলী উপজেলার দুই লক্ষ মানুষ। এখনই পদক্ষেপ না নিলে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ব্রিজটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী। আমতলী উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানাগেছে, ১৯৯২ সালে আমতলী ও তালতলী  উপজেলার সংযোগ সড়কের আড়পাঙ্গাশিয়া নদীর ওপর স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বেইলি ব্রিজ নির্মাণ করে। ব্রিজটি দিয়ে তালতলী ও আমতলী উপজেলার প্রায় দুই লক্ষ মানুষ ও যানবাহন চলাচল করে। প্রতিদিন ব্রিজটি দিয়ে মাদ্রাসা, স্কুল, কলেজগামী শিক্ষার্থীসহ প্রায় ৩০ হাজার মানুষ ও ঢাকাগামী যাত্রীবাহী পরিবহন, আন্ত:জেলা বাস, ট্রাক, লরি, কাভার্ড ভ্যান, মাহেন্দ্র ও অটোবাইকসহ ছোটবড় সহ¯্রাধিক যানবাহন পারাপার হয়।
নির্মাণের ২৭ বছরে কয়েক দফায় ব্রিজের পাটাতন, অ্যাংগেল ভেঙে গেছে ও নাট বল্টু খুলে পড়েছে। গত ৩ বছর ধরে ব্রিজটি বেহাল দশায় পড়ে আছে। স্থানীয়রা দেবে যাওয়া পাটাতনের উপর বালুর বস্তা ও কাঠের পাটাতন দিয়ে রেখেছেন। যার উপর দিয়ে ভারী যানবাহন চলাচল করছে। মঙ্গলবার সরেজমিনে এমন দৃশ্য দেখা গেছে। আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি হুমায়ূন কবির ও আড়পাঙ্গাশিয়া বাজার কমিটির সভাপতি সরোয়ার হাওলাদার বলেন, ব্রিজের অবস্থা এতোই নড়বড়ে ও নাজুক যে যে কোন সময় ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। দ্রুত ব্রিজটি সংস্কারের দাবি জানাই। আমতলী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, ব্রিজটি মেরামতের জন্য ইতিমধ্যে দরপত্র আহবান করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ব্রিজের কাজ শুরু হবে। তিনি আরো বলেন, ওই নদীর ওপরে পাকা ব্রিজ নির্মাণের জন্য ইতিমধ্যে মাটি পরীক্ষা ও সার্ভে করা হয়েছে। নকশার কাজ চলছে। নকশার কাজ শেষ হলে আগামী ৬ মাসের মধ্যে পাকা ব্রিজের কাজ শুরু হবে।
Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।