আজকের বার্তা | logo

৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে মার্চ, ২০১৯ ইং

যেভাবে ৩ মাসে ৩২ কেজি ওজন কমিয়েছেন এই অভিনেত্রী

প্রকাশিত : মার্চ ১৪, ২০১৯, ২৩:১৬

যেভাবে ৩ মাসে ৩২ কেজি ওজন কমিয়েছেন এই অভিনেত্রী

নিজের প্রথম সিনেমা ‘দম লাগাকে হাইসা’ দিয়ে ভারতীয় সিনেমায় রীতিমতো সাড়া ফেলে দিয়েছিলেন অভিনেত্রী ভূমি পেডনেকর। সাড়া ছিল মূলত তার অভিনয়ের। কিন্তু ছবি মুক্তির পর তিনি যে অবতারে নিজেকে প্রকাশ করেছিলেন তাতে আরও বড় সাড়া পড়েছিল গোটা বলিউডে।কারণটা তার স্বাস্থ্য ও ওজনের। প্রথম সিনেমায় ভূমিকে দেখা গিয়েছিল বেশ মোটা এক গৃহবধূর চরিত্রে। ২০১৫ সালে মুক্তি পাওয়া সিনেমাতে অভিনয়ের সময় ভূমির ওজন ছিল ৮৯ কেজি। অবিশ্বাস্য হলেও সত্য, প্রথম সিনেমায় অভিনয়ের জন্যই নিজের ওজন ৩২ কেজি বাড়িয়েছিলেন এই অভিনেত্রী। তবে মাত্র তিন মাসের সাধনায় সেই ওজন কমিয়ে ৫৭ কেজিতে নামিয়ে এনেছেন তিনি।৮৯ থেকে নামিয়ে ৫৭ কেজিতে ওজন নামিয়ে আনার বিষয়টিতে বেশ অভিভূত হয়েছেন ভূমির ভক্তরা। প্রথমদিকে নিজের এই পরিবর্তনের বিষয়টি গোপন রাখলেও পরে সামাজিক মাধ্যমে ধাপে ধাপে নিজের ওজন কমানোর মন্ত্র প্রকাশ করেছেন তিনি।

ভূমি পেডনেকরের পরামর্শ, শরীরের ঠিক রাখতে প্রতিদিন ৬-৭ লিটার পানি পান করতে হবে। তবে একটু বিশেষ ধরনের পানি পান করলে ওজন কমতে বেশি সহায়ক হয়।নিজের প্রসঙ্গ টেনে ভূমি বলেন, ‘আমি ডিটক্স ওয়াটার পান করতাম। কারণ, লেবু শুধু শরীর থেকে পরিস্কারই করে না, ইমিউনিটি পাওয়ারও বাড়ায়।পানিতে পুদিনা পাতা বা তার রস মিশিয়ে পান করতেও পরামর্শ দিয়েছেন ভূমি। তার ভাষ্য, পুদিনা পাতা হজম ক্ষমতা বাড়ায়। আবার পানিকে মিস্টিও করে তোলে, যা ক্ষতিকর নয়। আর শসার তো বিভিন্ন রকমের উপকারিতা আছে।

ডিটক্স ওয়াটার তৈরির রেসিপিও দিয়েছেন ভূমি। বলেছেন, তিনটি শসা, পুদিনা পাতা ও লেবু এক লিটার পানিতে মিশিয়ে ফ্রিজে রেখে দিতে হবে। কয়েক ঘণ্টা পর তা বের করে পান করতে হবে।ওজন কমাতে খাবারে পরিশোধিত চিনি ব্যবহার করার পরামর্শ দিয়েছেন এই অভিনেত্রী। আবার মধুও খেতে বলেছেন। কারণ, মধুতে পটাশিয়াম, জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন বি-৬ আছে যা শরীরের ওজন কমাতে সহায়তা করে। এ ছাড়া লেবু পানি, দুধ, ওটস বা সালাদে মধু মিশিয়ে খাবার পরামর্শ দিয়েছেন তিনি।

ওজন কমাতে ব্যায়ামের বিকল্প নেই জানিয়ে ভূমি বলেন, সকালে উঠে ব্যায়াম অবশ্যই প্রয়োজন। সেটা করতে ভালো না লাগলে নিজের পছন্দের কোনো গানের সঙ্গে নাচ করতে পারেন। অথবা ২০ বার লাফ দিতে পারেন। তাও না পারলে ২০ বার স্কোয়াট এক্সারসাইজ করুন।ঘুম থেকে উঠে ভারী নাস্তা করারও পরামর্শ দিয়েছেন ‘বাধাই হো’ সিনেমার অভিনেত্রী। প্রকাশ করেছেন সকাল থেকে রাত পর্যন্ত নিজের ডায়েট্ চার্ট।

ভূমি জানান,সকালে উঠে প্রথমে ডিটক্স পানি পান করেন তিনি। এর ৩০ মিনিট পর মুসলি কিংবা কনফ্লেক্স খান। এরপর জিমে যাওয়ার প্রস্তুতি নেন। তবে ব্যয়ামের আগে দুটি কুসুম ছাড়া ডিম, পেঁপে, কিংবা আপেল খেয়ে নেন।দুপুরে শুধু দুটি রুটি খেয়ে থাকেন ভূমি। সঙ্গে থাকে সবজি ও ডাল এবং বাড়িতে বানানো টক দই। রান্নায় তিনি আমলকির তেল ব্যবহার করেন। ৮০ গ্রাম সেদ্ধ চালের ভাতও অনেক সময় খান তিনি। তবে এ ক্ষেত্রে তার পছন্দ বাদামি চাল। মাঝে মাঝে স্যান্ডউইচ, গ্রিলড চিকেন খান।

বিকেলে গ্রিন টি, কয়েকটি অ্যালমন্ড বা ওয়াল বাদাম খেয়ে থাকেন ভূমি। সন্ধ্যায় গ্রিন সালাদের সঙ্গে একটা আপেল বা গ্রিলড চিকেন খান। রাতের খাবারে তিনি পছন্দ করেন মাছ, পনির বা সবজি।ডায়েট করতে হলে অবশ্যই ‘জাঙ্ক’ ফুড বাদ দিতে বলেছেন ভূমি। তবে সয়া চিপস, দই, মধু বা আঙুরের পানীয় পানের পরামর্শ দিয়েছেন ভূমি পেডনেকর। মাঝে মাঝে কয়েক টুকরা ডার্ক চকোলেট খেতে বলেছেন তিনি। কারণ এতে চোখের জ্যোতি ঠিক থাকে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।