আজকের বার্তা | logo

৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে মার্চ, ২০১৯ ইং

মেসি না রোনালদো, চ্যাম্পিয়নস লিগের রাজা কে?

প্রকাশিত : মার্চ ১৪, ২০১৯, ২৩:২৬

মেসি না রোনালদো, চ্যাম্পিয়নস লিগের রাজা কে?

মেসি আর রোনালদোর সুনাম করে গত দশ-এগারো বছরে কত যে অক্ষর খরচ হয়েছে, তার হিসাব কেউ দিতে পারবেন না। একবার মেসি একটা কিছু করেন, সেটা পরমুহূর্তেই টপকে যান রোনালদো বা রোনালদো কিছু একটা করেন, সেটা দেখে মেসি পরক্ষণেই আরও ভালো কিছু করে বসেন। এক দশকের বেশি সময় ধরে এই-ই চলছে। চ্যাম্পিয়নস লিগও তার ব্যতিক্রম নয়। এক দশক ধরে ইউরোপীয় ক্লাব অঙ্গনের সর্বোচ্চ প্রতিযোগিতাকে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রকাশের অন্যতম মঞ্চ হিসেবে ব্যবহার করছেন এই দুই মহারথী। এই সপ্তাহেও তার ব্যতিক্রম ছিল না।

প্রথমে ম্যাচ ছিল রোনালদোর। অ্যাটলেটিকোর মাঠ থেকে প্রথম লেগে ২-০ গোলে হেরে আসার কারণে জুভেন্টাসের মাথায় তখন পাহাড়সম চাপ। পরের রাউন্ডে যেতে হলে নিজেদের মাঠে ন্যূনতম তিনটি গোল দেওয়াই লাগবে। আগের ৫ ম্যাচে সব ধরনের প্রতিযোগিতাতেই অ্যাটলেটিকোকে কেউ গোল দিতে পারেনি। এমন জমাট পরিসংখ্যান নিয়েই তুরিনে খেলতে এসেছিল ডিয়েগো সিমিওনের দল। কিন্তু এমন ম্যাচগুলোকে নিজের শ্রেষ্ঠত্ব প্রকাশের মঞ্চ হিসেবে ব্যবহার করেন বলেই তো রোনালদো কিংবদন্তি! রোনালদো নিজে বিশ্বাস করেছিলেন, যেভাবেই হোক, জুভেন্টাসকে পরের রাউন্ডে তুলবেনই। আগেভাগে ঘোষণা দিয়ে রেখেছিলেন, গোল দেবেন তিনটি। পরিবার-পরিজনসহ কাছের মানুষদের অনুরোধ করেছিলেন ম্যাচটা মাঠে এসে দেখার জন্য। কেননা রোনালদোর দৃঢ়বিশ্বাস ছিল, এই ম্যাচে জাদুকরী কিছু একটা হবে। যেটা করবেন রোনালদো নিজেই এবং করেছেনও তাই। রোনালদোর হ্যাটট্রিকেই কোয়ার্টারে উঠেছে জুভেন্টাস।

রোনালদোর ঝলক দেখে মেসি চুপচাপ বসে থাকবেন, তা কি হয়? যদিও রোনালদোর জুভেন্টাসের চেয়ে পরের রাউন্ডে ওঠার লড়াইটা তুলনামূলকভাবে সহজ ছিল মেসির বার্সেলোনার জন্য। কেননা অলিম্পিক লিওঁর মাঠে গোলশূন্য ড্র করে এসেছিলেন মেসিরা। তাই নিজেদের মাঠে কোনোভাবে ম্যাচ জিতলেই পরের রাউন্ডে চলে যেত বার্সেলোনা। এমন সমীকরণ সামনে রেখে লিওঁকে নিজেদের মাঠে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে বার্সা। দুটি গোল করার পাশাপাশি দুটি গোলও করিয়েছেন আর্জেন্টাইন তারকা।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।