আজকের বার্তা | logo

১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৫শে মে, ২০১৯ ইং

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ১৩ জেলের কারাদণ্ড

প্রকাশিত : মার্চ ০১, ২০১৯, ২১:৫৭

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ১৩ জেলের কারাদণ্ড

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে অভয়াশ্রমে মাছ শিকারের দায়ে ১৩ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।শুক্রবার (১ মার্চ) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন এ রায় দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন- হানিফ, আব্দুর রব, জসিম, সবুজ, রুবেল, কামাল, শাজাহান, আলম, মফিজ, ইউনুস, নুরউদ্দিন, ফারুক ও রুবেল। তাদের বাড়ি সদর উপজেলার ধনিয়া, মদনপুর ও ইলিশা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, মেঘনা তেঁতুলিয়া নদীতে মাছের অভয়াশ্রমে জেলেরা যাতে মাছ শিকার করতে না পারে সে লক্ষ্যে মৎস্য বিভাগের একটি টিম অভিযানে নামে। এ সময় অভিযান দলটি মেঘনা ও তেঁতুলিয়া নদীর নাছির মাঝি, ভোলার খাল, কাঠির মাথা ও ইলিশা পয়েন্ট থেকে মাছ শিকারের দায়ে ১৩ জেলেকে আটক করে।
পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন।

ভোলার মেঘনা নদীর ইলিশা থেকে চরপিয়াল পর্যন্ত ৯০ ও তেঁতুলিয়া নদীর ভেদুরিয়া থেকে চর রুস্তম পর্যন্ত ১০০ কিলোমিটার অভয়াশ্রম এলাকা হিসেবে মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এসময় ইলিশসহ যেকোনো মাছ ধরা, মজুদ, ক্রয়-বিক্রয় ও পরিবহন দণ্ডনীয় বলে জানায় মৎস্য বিভাগ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।