আজকের বার্তা | logo

৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই জুন, ২০১৯ ইং

ভারতের আকাশে হঠাৎ পাকিস্তানের ড্রোন

প্রকাশিত : মার্চ ০৯, ২০১৯, ১৯:১০

ভারতের আকাশে হঠাৎ পাকিস্তানের ড্রোন

আকাশসীমা লঙ্ঘন করে ভারতে ঢুকে পড়া পাকিস্তানি স্পাই ড্রোন লক্ষ্য করে গুলি ছুড়েছে দেশটির নিরাপত্তারক্ষাকারী বাহিনীর সদস্যরা। আজ শনিবার রাজস্থান সীমান্ত অতিক্রম করে ঢুকে পড়া ওই ড্রোনকে গুলি করলে দ্রুত পালিয়ে যায়।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই’র এক প্রতিবেদনে বলা হয়, এ নিয়ে তৃতীয়বারের মতো ভারতের আকাশে প্রবেশের চেষ্টা করল পাকিস্তানি ড্রোন। ভারতের শ্রীগঙ্গানগরের কাছে হিন্দুমালাকোট সীমান্তে আজ ভোর ৫টার দিকে এই ড্রোনটি দেখা যায় বলে জানান এক বিএসএফ কর্মকর্তা।  চোখে পড়া মাত্রই তারা এই ড্রোন লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে সেটি দ্রুত ফের পাকিস্তানে ফিরে যায়।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর সদস্যরা এয়ারস্ট্রাইক করেন। ওই  দিন ভোর সাড়ে ৬টার দিকে পাকিস্তানি ড্রোন ঢুকে পড়ে গুজরাট সীমান্তে৷ নজরে আসার সঙ্গে সঙ্গেই সেটি লক্ষ্য করে গুলি করে নামানো হয়।

এরপর গত ৪ মার্চ বেলা ১১টা ৩০ মিনিটে ভারতের আকাশে চলে এসেছিল পাকিস্তানি ড্রোন। সঙ্গে সঙ্গে সেই ড্রোন মিসাইল ছুঁড়ে ধ্বংস করে দেওয়া হয়। এই মিসাইলের ধ্বংসাবশেষ পড়ে পাকিস্তানের দিকে।

গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা সামরিক সিআরপিএফের গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জওয়ান নিহত হন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এ হামলার দায় স্বীকার করে। এরপর থেকেই দুই প্রতিবেশী দেশের মধ্যে নতুন করে উত্তেজনা ছড়ায়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।