আজকের বার্তা | logo

৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে মার্চ, ২০১৯ ইং

বিএম কলেজের পুকুরে বাণিজ্যিকভাবে মাছ শিকার ॥ জানেন না অধ্যক্ষ

প্রকাশিত : মার্চ ১৫, ২০১৯, ১২:৩১

বিএম কলেজের পুকুরে বাণিজ্যিকভাবে মাছ শিকার ॥ জানেন না অধ্যক্ষ

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিএম কলেজের পুকুরে বাণিজ্যিকভাবে মাছ ধরছেন সৌখিন মৎস্য শিকারীরা। একটি মহল ৯ হাজার টাকা করে টিকেট ছেড়ে মাছ শিকারের সুযোগ করে দিয়েছে। অবশ্য টিকেটের বাইরেও একাধিক ব্যক্তি মাছ ধরছেন বলে জানা গেছে। কলেজের সার্জেন্ট ফজলুল হক (মুসলিম হোস্টেল) ছাত্রাবাসের একাধিক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে অভিযোগ করেছেন, এভাবে কলেজের অভ্যন্তরে কখনওই মাছ ধরা হয়নি। তবে কলেজ অধ্যক্ষ জানিয়েছেন, পুকরে বাণিজ্যিকভাবে মাছ শিকারের বিষয়ে তাকে কেউ অবহিত করেনি। ছাত্রাবাসের একাধিক ছাত্র অভিযোগ করেন, গতকাল সকাল থেকে তাদের পুকুরে ১০/১৫ জন যুবক বড়শি দিয়ে মাছ ধরছেন। যদিও এমন ঘটনা তারা পূর্বে কখনও দেখেননি।
ওই ছাত্ররা দাবি করেন, পুকুরের মাছ তাদের। কিন্তু এখানে বহিরাগতরা প্রবেশ করে ব্যবসায়িকভাবে লাভবান হচ্ছেন। শুক্রবার পর্যন্ত মাছ ধরার টিকেট বিক্রি করা হয়েছে। এ ঘটনায় ছাত্রদের মাঝে ক্ষোভ বিরাজ করলেও একটি মহলের কারণে মুখ খুলতে পারছেন না তারা। খোঁজ নিয়ে জানা গেছে, মুসলিম হোস্টেলের বড় পুকুরটি বেশ কয়েক বছর ধরে লিজ দেয়া হয় জনৈক সুমন ও মিলনকে। নিয়ম অনুযায়ী ওই পুকুরের মাছ ধরে অর্ধেক হোস্টেলের ছাত্রদের দেয়া হত। কিন্তু কখনই বড়শি দিয়ে বাণিজ্যিকভাবে মাছ ধরা হয়নি। এসব প্রসঙ্গে জানতে সার্জেন্ট ফজলুল হক (মুসলিম হোস্টেল) ছাত্রাবাসের সুপার বেল্লাল হোসেনকে একাধিকবার ফোন দেয়া হলেও তাকে পাওয়া যায়নি। সহকারী হোস্টেল সুপার গোলাম মোর্শেদকেও ফোনে পাওয়া যায়নি। কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহকারী অধ্যাপক আল আমিন সরোয়ার বলেন, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। সুপার বলতে পারবেন কারা মাছ ধরছেন।
এব্যাপারে কলেজ অধ্যক্ষ প্রফেসর শফিকুর রহমান সিকদার বলেন, বাণিজ্যিকভাবে মাছ ধরার বিষয়টি তার জানা নেই। তার কাছ থেকে কোন ধরনের অনুমতি নেয়া হয়নি। হোস্টেল সুপারও তাকে অবহিত করেননি। অধ্যক্ষ প্রফেসর শফিকুর বলেন, তার সময়কালে এভাবে বাণিজ্যিকভাবে মাছ ধরার সুযোগ দেয়া হয়নি। এটি কিভাবে হচ্ছে তা খতিয়ে দেখে ব্যবস্থা নিবেন।
Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।