আজকের বার্তা | logo

৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০১৯ ইং

গাড়ি থামিয়ে আজও লাইসেন্স পরীক্ষা করেছে শিক্ষার্থীরা

প্রকাশিত : মার্চ ২০, ২০১৯, ২১:৫৪

গাড়ি থামিয়ে আজও লাইসেন্স পরীক্ষা করেছে শিক্ষার্থীরা

নিরাপদ সড়কের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীর বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে নিরাপদ সড়কসহ আট দফা দাবিতে ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করেছে স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।আজ বুধবার দুপুর থেকে রাজধানীর ফার্মগেট, শাহবাগ, সায়েন্স ল্যাবসহ বেশ কয়েকটি মোড়ে মোটরসাইকেল, বাস, প্রাইভেটকারসহ বিভিন্ন গাড়ি চালকের লাইসেন্স চেক করে তারা। এ সময় সরকারি বিভিন্ন যানবাহনের লাইসেন্স না থাকায় সেসব গাড়িও আটকে দেয় শিক্ষার্থীরা। বাদ যায়নি পুলিশ, র‌্যাব, জনপ্রশাসন মন্ত্রণালয়, গণপূর্তসহ বিভিন্ন প্রতিষ্ঠানের গাড়িও।লাইসেন্স না থাকায় বা লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এসব গাড়ি আটকে দিয়েছেন শিক্ষার্থীরা। একই সাথে সড়কের ট্রাফিক ব্যবস্থার নিয়ন্ত্রণে কাগজপত্র পরীক্ষার পাশাপাশি পথচারীদের লাইন ধরে যেতে অনুরোধর করে তারা।

বুধবার সকাল থেকে ঢাকার বিভিন্ন অংশে রাস্তায় নেমে সড়ক অবরোধ করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবরোধের কারণে প্রগতি সরণির পাশাপাশি শাহবাগ মোড়, পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড় এবং ধানমণ্ডি-২৭ নম্বরে সড়কে ড্যাফোডিল ইউনিভার্সিটির সামনে যান চলাচল বন্ধ থাকে। সায়েন্স ল্যাবরেটরি মোড়ে শিক্ষার্তীরা ছোট গাড়ি চলাচল করতে দিলেও বাস চলতে বাধা দেয়। একই সঙ্গে সব ছোট বড় যানবাহনকে লাইন ধরে যেতে বাধ্য করে তারা।অপর দিকে বেলা সোয়া ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এসে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করলে গুরুত্বপূর্ণ ওই মোড় দিয়ে চার দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। ধানমণ্ডিতে ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করলে সড়কের ওই অংশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

গতকাল মঙ্গলবার বাস চাপায় বিশ্ববিদ্যালয় ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর ঘটনায় রাজধানীতে রাস্তায় নেমে সড়ক অবরোধ করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। গতকালের ঘোষণা অনুযায়ী, বুধবার সকাল থেকেই নর্দ্দার বসুন্ধরা গেইটে জড়ো হতে শুরু করেন তারা। সাড়ে ৯টার দিকে শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়ে শুরু করেন বিক্ষোভ।এর আগে গত বছর ২৯ জুলাই বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে ঢাকার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তাদের আন্দোলন থেকে ওঠা ৮ দফা দাবি পূরণের ঘোষণা দিয়ে সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানানো হয়।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।