আজকের বার্তা | logo

৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০১৯ ইং

এবারের আইপিএলে বিশেষ সুবিধা পাচ্ছেন মুসলিম ক্রিকেটাররা

প্রকাশিত : মার্চ ২৫, ২০১৯, ১১:৩৬

এবারের আইপিএলে বিশেষ সুবিধা পাচ্ছেন মুসলিম ক্রিকেটাররা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরে বিশেষ সুবিধা পাচ্ছেন মুসলিম ক্রিকেটাররা। এই আসরে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজির স্পন্সর হয়েছে বিভিন্ন মদের কোম্পানি। এর ফলে দলের জার্সিতে সেগুলোর লোগো সম্বলিত থাকছে। তবে মুসলিম খেলোয়াড়রা চাইলে মদের ব্র্যান্ডের লোগো সম্বলিত জার্সি না পরে খেলতে পারবেন। কারণ ইসলাম ধর্মে যেকোনো মাদকদ্রব্যের প্রচার হারাম। তাই তাদের কথা চিন্তা করেই আইপিএল এই সুবিধা দিচ্ছে বলে জানা গেছে।রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, আমাদের দলে এ সুবিধা পাচ্ছেন দুই মুসলিম ক্রিকেটার। অলরাউন্ডার মঈন আলি ও পেসার মোহাম্মদ সিরাজকে সেই সুযোগ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, মুসলিম ক্রিকেটাররা সাধারণত মদ ও তামাক প্রচারবিরোধী। আমাদের দলের হয়ে খেলছেন মঈন আলি ও মোহাম্মদ সিরাজ। মদের লোগো না পরে খেলার জন্য তারা আমাদের কাছে অনুরোধ করেছিল। তাদের বিশ্বাসের কথা মাথায় রেখে আমরা ওদের অনুরোধ গ্রহণ করেছি। ধর্মীয় সংবেদনশীলতা সম্পর্কে আমরা খুবই সচেতন।চেন্নাই সুপার কিংসের প্রধান নির্বাহী কাশি বিশ্বনাথ জানিয়েছেন, আমরা এখনও কোনো মুসলিম খেলোয়াড়ের কাছ থেকে এ রকম কোনো অনুরোধ পাননি। তবে চাইলে এ সুবিধা তারা নিতে পারবেন।

তিনি বলেন, আমরা এখন পর্যন্ত কোনো অনুরোধ পাইনি। এ সিদ্ধান্ত মুসলিম খেলোয়াড়দের ওপর ছেড়ে দিয়েছি। তারা চাইলে মদের ব্র্যান্ডের লোগো সম্বলিত জার্সি না পরে খেলতে পারবেন।উল্লেখ্য, এবারের আইপিএলে উল্লেখযোগ্য সংখ্যক মুসলিম ক্রিকেটার রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ এবং কিংস ইলেভেন পাঞ্জাবে। হায়দরাবাদে আছেন রশিদ খান, মোহাম্মদ নবী (আফগানিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), খলিল আহমেদ, শাহবাজ নাদিম ও ইউসুফ পাঠান (ভারত)।  আর পাঞ্জাবে আছেন মোহাম্মদ শামি ও সরফরাজ খান (ভারত), মুজিব-উর-রহমান (আফগানিস্তান)।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।