আজকের বার্তা | logo

৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০১৯ ইং

ইসলাম ধর্ম গ্রহণ করবেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট

প্রকাশিত : মার্চ ২৩, ২০১৯, ২২:০৫

ইসলাম ধর্ম গ্রহণ করবেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করবেন। এমনটিই জানিয়েছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগ্লু। পররাষ্ট্রমন্ত্রী মেভলুতকে বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে ‘গেজেট দুভার’।গত বৃহস্পতিবার তুরস্কের আলিনিয়া শহরে অবস্থিত আলাদ্দিন কেইকুবাত বিশ্ববিদ্যালয়ে এক বক্তৃতায় তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন, তুরস্কের টেলিভিশন চ্যানেলের এক অনুষ্ঠান দেখার পর মাদুরো ইসলাম ধর্ম গ্রহণ করতে পারেন এমন প্রতিশ্রুতি দিয়েছেন।পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত বছরের সেপ্টেম্বরে ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে মাদুরোর সঙ্গে তার বৈঠক হয়। সেই বৈঠকে অটোমান সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা ও রাজা প্রথম ওসমানের বাবা ইরতুগুলকে নিয়ে নির্মিত টিভি সিরিজের প্রসঙ্গ উঠলে ইসলাম ধর্ম গ্রহণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন মাদুরো।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী জানালেন, মাদুরোর সঙ্গে সেই বৈঠকে টেলিভিশন সিরিজের প্রসঙ্গ আসলে হঠাৎ চিৎকার করে দাঁড়িয়ে যান মাদুরো। সিরিজের সব চরিত্রের নাম বলতে বলতে বসে পড়েন। মাদুরো বলেন, ‘ওই টেলিভিশন সিরিজগুলো প্রকৃত ইসলামের শিক্ষা দেয়।মেভলুতের ভাষ্যমতে, মাদুরো নাকি বলেছিলেন, ‘আমি হয়তো একদিন এই টেলিভিশন সিরিজগুলোকে ধন্যবাদ জানাবো যেদিন আমি ইসলাম ধর্ম গ্রহণ করবো।’

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমরা মাদুরোর মুখ থেকে এমন কথা শুনে অনেক আনন্দিত। তবে তিনি ঠিক কবে ইসলাম ধর্ম গ্রহণ করবেন সে সম্পর্কে কিছু বলেননি তিনি।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।