আজকের বার্তা | logo

৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং

সাকিবের অভাব এখনই টের পাচ্ছেন মাশরাফি

প্রকাশিত : ফেব্রুয়ারি ১০, ২০১৯, ২২:০১

সাকিবের অভাব এখনই টের পাচ্ছেন মাশরাফি

একেবারেই শেষ মুহূর্তে নিউজিল্যান্ড সফরের দল থেকে ছিটকে পড়েছেন সাকিব আল হাসান। ইতিমধ্যে তাঁকে ছাড়া দলের সব সদস্যই নিউজিল্যান্ডের উদ্দেশ্যে কয়েক ধাপে ঢাকা ছেড়েছেন। শনিবার রাতে দেশ ছেড়েছেন ওয়ানডে স্কোয়াডের বাকি চার ক্রিকেটার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে বাংলাদেশ অধিনায়কের মুখে শোনা গিয়েছে সাকিবের অভাবের কথা।

নিউজিল্যান্ডের মাটিতে কখনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ। কিউইদের বিপক্ষে তাদের মাটিতে তিন ফরম্যাট মিলিয়ে ২১ ম্যাচ খেলে সব কটিতেই হেরেছে টাইগাররা। এবার আশা ছিল চমক দেখানোর। কিন্তু সাকিবকে হারিয়ে কিছুটা দিশাহীন অধিনায়ক মাশরাফি, ‘নিউজিল্যান্ড সফর সব সময়ই কঠিন। সাকিবকে ছাড়া আরও কঠিন হবে। তবে গত বছর তাকে ছাড়া বেশ কিছু ম্যাচ খেলতে হয়েছে আমাদের। চেষ্টা থাকবে সেই অভিজ্ঞতা কাজে লাগানোর।

মাত্র শেষ হয়েছে বিপিএল। ফলে সবার ব্যস্ততাই ছিল টি-টোয়েন্টি ফরম্যাট নিয়ে। এ ছাড়া দেশ ছাড়ার আগে হয়নি কোনো দলীয় অনুশীলনও। ফলে কোনোরকম প্রস্তুতি ছাড়াই নিউজিল্যান্ডে খেলতে নামবে বাংলাদেশ। ব্যাপারটি বাংলাদেশের জন্য একটু কঠিনই হয়ে গিয়েছে বলে মনে করছেন মাশরাফি, ‘ব্যাপারটি আমাদের জন্য ঠিক আদর্শ পরিস্থিতি নয়। খেলা নিউজিল্যান্ডে না হয়ে বাংলাদেশে হলেও একটা কথা ছিল। প্রস্তুতির জন্য দুই দিন সময় পাওয়া যাবে। এর মধ্যে চেষ্টা করব যত দূর সম্ভব মানিয়ে নেওয়া যায়।

ইতিমধ্যে আজ প্রস্তুতি ম্যাচে লিংকনের বার্ট সাটক্লিফ গ্রাউন্ডে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ২ উইকেটে হেরেছে বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি বুধবার থেকে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। শেষ হবে ২০ ফেব্রুয়ারি। এরপর শুরু হবে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট ৮ মার্চ আর সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে ১৬ মার্চ। সাকিবকে যে সময়ের (তিন সপ্তাহ) বিশ্রাম দেওয়া হয়েছে, তাতে বাস্তবতা বলছে টেস্ট সিরিজের শেষ ম্যাচেই শুধু তাঁকে পাওয়ার যতটুকু সম্ভাবনা আছে। কিন্তু চোটের পর পুনর্বাসন প্রক্রিয়া আছে, আর সে বিবেচনায় সাকিবের শেষ টেস্টেও খেলার সম্ভাবনা খুব কম।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।