আজকের বার্তা | logo

১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৫শে মে, ২০১৯ ইং

লালমোহনে মাদকের ভয়াবহ বিস্তার   

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৮, ২০১৯, ১১:২৭

লালমোহনে মাদকের ভয়াবহ বিস্তার   

লালমোহন প্রতিনিধি ॥ দ্বীপ জেলা ভোলার লালমোহন একটি ছোট্ট উপজেলা। ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এই উপজেলার সর্বত্র এখন মাদক বিক্রেতাদের স্বর্গরাজ্য। কতিপয় ব্যক্তি মরণ নেশা ইয়াবা ট্যাবলেট বিক্রি করে রাতারাতি পরিবর্তন হয়ে যাচ্ছে। আর নতুন প্রজন্মকে ঠেলে দিচ্ছে অন্ধকারের দিকে। উপজেলা সদর থেকে প্রত্যন্ত জনপদ পর্যন্ত যেখানে সেখানে হাত বাড়ালেই এখন মাদক পাওয়া যায়। গাঁজা-ইয়াবা থেকে শুরু করে হুইস্কি বিয়ারসহ এমন  কোনো মাদক নেই যা উপজেলার গ্রামে-গঞ্জে পাওয়া যায় না। মাদকের এই ভয়াবহ বিস্তার রোধ করতে পুলিশ প্রশাসনকে শক্ত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী। লালমোহন করিমুন্নেসা-হাফিজ মহিলা কলেজের অধ্যক্ষ আব্বাস উদ্দিন বলেন, লালমোহন উপজেলার সবখানেই মাদক বিক্রি হচ্ছে। প্রায় প্রতিদিনই কোনো না কোনো স্থান হতে পুলিশ মাদক বিক্রেতাদেরকে আটক করছে। মাদক উদ্ধার করছে। মাদকের এই ভয়বাহ বিস্তার রোধ করা না গেলে ভবিষ্যত প্রজন্ম নিয়ে বিরাট সমস্যা দেখা দেবে এবং সমাজে অপরাধমূলক কর্মকা- বেড়ে যাবে। স্থানীয় সূত্র জানিয়েছে, লালমোহন পৌর এলাকার বেকারী-কনফেকশনারী থেকে শুরু করে চায়ের স্টলে বসেও মাদক বেচা কেনা হয়। সাম্প্রতিক অভিযানে এরকম প্রায় ৫-৬টি স্থান থেকে হুইস্কি, বিয়ার ও ইয়াবা ট্যাবলেটসহ বেশ কয়েকজনকে আটক করে তাদের বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ।
শুধু লালমোহন পৌর শহর নয়, প্রত্যন্ত গ্রামের আনাচে কানাচে হাত বাড়ালেই মাদক মেলে। মরণ নেশা এই মাদকের ছোবলে আক্রান্ত হচ্ছে উপজেলার ছাত্র-যুবক থেকে শুরু করে কিশোর শ্রমিকরা পর্যন্ত। সচেতন সমাজের অভিমত ; এই অবস্থা কঠোরভাবে দমন না করলে সমাজের আইন শৃংখলা ভেঙে পড়বে। দেখা দেবে চুরি ডাকাতিসহ নানান ধরনের অপরাধ।
পরিচয় গোপন রেখে পুলিশের একাধিক সূত্র জানিয়েছে, কতিপয় ব্যক্তি মাদক বিক্রি করে রাতারাতি অর্থ বিত্তের মালিক হচ্ছেন। আর নতুন প্রজন্মকে ঠেলে দিচ্ছেন ধ্বংসের দিকে। মাঝে মাঝে অভিযান চালিয়ে মাদক বিক্রেতাদের ধরে চালান দিলেও অল্প সময়ের মধ্যে তারা জামিনে বেরিয়ে আবার নেমে পড়ে  মাদক বিক্রিতে। লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর জানান, সরকারের উচ্চ পর্যায় থেকে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দেয়ার পর লালমোহন উপজেলায় বিশেষ অভিযান শুরু হয়েছে।  সাম্প্রতিক অভিযানে ৯৩ জন মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। এর মধ্যে মামলা হয়েছে ৮২টি। এ ছাড়া প্রায় ৮’শ পিস ইয়াবা, বিয়ার, হুইস্কি ও গাঁজা উদ্ধার করা হয়েছে। ওসি মীর খায়রুল কবীর আরো বলেন, পুলিশ বসে নেই। মাদকের বিরুদ্ধে অভিযান দিনে রাতে চলছে। আটক হচ্ছে পেশাদার মাদক বিক্রেতারা। আগামী মার্চ মাসের মধ্যে লালমোহন উপজেলাকে মাদক মুক্ত করে ছাড়বো। সে ক্ষেত্রে বড় মিয়া ছোট মিয়া দেখা হবে না। সর্বশেষ গত ১৭ ফেব্রুয়ারি লালমোহন পৌরসভার নবসৃষ্ট ১০ নং ওয়ার্ডে অভিযান চালিয়ে স্থানীয় আব্দুল মোতালেবের ছেলে কুখ্যাত মাদক বিক্রেতা মিরাজকে ২৮১ পিস ইয়াবাসহ আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে।
Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।