আজকের বার্তা | logo

৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং

নিউজিল্যান্ড একাদশকে ২৪৮ রানের লক্ষ্য টাইগারদের

প্রকাশিত : ফেব্রুয়ারি ১০, ২০১৯, ১১:৫৬

নিউজিল্যান্ড একাদশকে ২৪৮ রানের লক্ষ্য টাইগারদের

নিউজিল্যান্ড সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশকে ২৪৮ রানের লক্ষ্য দিয়েছে সফরকারী বাংলাদেশ।দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া মুশফিকুর রহিম ৬২ এবং সাব্বির রহমানের ব্যাট থেকে এসেছে ৪০ রান।লিঙ্কনে একমাত্র প্রস্তুতি ম্যাচে স্বাগতিকদের আমন্ত্রণে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দিতে পারেননি লিটন দাস এবং মুমিনুল হক। ইনিংসের চতুর্থ ওভারে ১০ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন মুমিনুল। এর পরপরই তার দেখানো পথে হাঁটেন লিটনও। ১০ বলে ৩ রান করেন তিনি।

এরপর মুশফিকের সঙ্গ দিতে আসেন সৌম্য সরকার। কিন্তু দলকে বিপদ থেকে উদ্ধারের বদলে তিনি উল্টো বিপাকে ফেলেন ৯ বলে ১ রানে আউট হয়ে। সুবিধা করতে পারেননি মোহাম্মদ মিঠুনও। ৫ বল খেলে তিনি আউট হন ১ রানে। টপ অর্ডারের বিপর্যয়ে ৩১ রানেই ৪ উইকেট হারিয়ে বসে সফরকারীরা।

এরপর পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন মুশফিক ও রিয়াদ। দু’জনে মিলে যোগ করেন ১০৮ রান। অর্ধশতকের দেখা পান উভয়ই। ৪৬ বলে অর্ধশতক তুলে নেন মুশি। আর অর্ধশতক তুলে নিতে ৬৬ বল মোকাবেলা করেন রিয়াদ।৬১ বলে ৬২ রানে মুশফিক বিদায় নিলে দলীয় ১৩৯ রানে পঞ্চম উইকেট হারায় টাইগাররা। মুশফিক ফিরে যাওয়ার পর সাব্বিরকে সাথে নিয়ে বড় সংগ্রহের দিকে এগিয়ে যেতে থাকেন রিয়াদ। দু’জনে মিলে গড়েন ৩৫ রানের জুটি। এরপর বড় শট খেলতে গিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ থার্ডম্যানে ক্যাচ দিলে বিচ্ছিন্ন হয় জুটিটি। আর রিয়াদ থামেন ৮৮ বলে ৭২ রানে।

তার কিছুক্ষণ পর অধিনায়ক মিরাজও সাজঘরে ফিরলে ১৯১ রানে ৭ উইকেট হারিয়ে ফের চাপে পড়ে সফরকারীরা। দলের এমন পরিস্থিতিতে লড়ে যান সাব্বির। ৪১ বলে ৬ চারে ৪০ রানের ইনিংস খেলে তিনিও আউট হলে বড় সংগ্রহের সম্ভাবনা থেকে বঞ্চিত হয় সফরকারীরা।শেষ দিকে নাঈম হাসানের অপরাজিত ১৭ ও মোস্তাফিজের ১২ রানে ভর করে অল-আউট হওয়ার আগে স্কোরবোর্ডে ২৪৭ রান যোগ করতে সক্ষম হয় সফরকারীরা।

স্বাগতিক বোলারদের মধ্যে ম্যাকপিক ৩৮ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪টি উইকেট লাভ করেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ একাদশ: ২৪৭/১০ (৪৬.১); লিটন ৩ (১০), মুমিনুল ৬ (১০), সৌম্য ১ (৯), মুশফিক ৬২ (৬১), মাহমুদউল্লাহ ৭২ (৮৮), সাব্বির ৪০ (৪১), মিরাজ ৭(৮), নাঈম ১৭* (২৩), শফিউল ৪ (৮), মোস্তাফিজ ১২* (১৪); ম্যাকপিক ৮.১-০-৩৮-৪।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।