আজকের বার্তা | logo

৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০১৯ ইং

শিক্ষামন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

প্রকাশিত : জানুয়ারি ১১, ২০১৯, ২১:৪৫

শিক্ষামন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ভর্তি ও পরীক্ষাসহ সব ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় বরদাস্ত করা হবে না জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এটা প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।আজ শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভুত কাজ ও অন্যায়। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়া হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।শিক্ষার মান উন্নয়ন প্রসঙ্গে দীপু মনি বলেন, বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝড়েপড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ইতিমধ্যে হয়েছে। এ ছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে তা এগিয়ে নিতে আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে। শিক্ষার মান উন্নয়নে যা কিছু প্রয়োজন তার সকল কিছু করা হবে। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাসের ওপর মন্ত্রিত্বের দায়িত্ব দিয়েছেন, আমরা সকলে মিলে তার বিশ্বাসের মর্যাদা দিয়ে দেশের উন্নয়নে কাজ করে যাব। মন্ত্রিত্ব পেয়ে আমাদের মধ্যে অহংকারবোধ যেন চলে না আসে।  নেতাকর্মীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, অতি উৎসাহী হয়ে কেউ যেন এমন কোনো আচরণ না করে যাতে করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। মনে রাখতে হবে, দেশের উন্নয়ণের ধারা অব্যাহত রাখতে সকলকেই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

দীপু মনি চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী ইউনয়ন, কল্যাণপুর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সওকত ওসমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, অতিরিক্ত পুলিশ সুপার আবু জাহেদ পারভেজ চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সহসভাপতি জে আর ওয়াদুদ টিপু প্রমুখ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।