আজকের বার্তা | logo

৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে মার্চ, ২০১৯ ইং

মেঘনায় লঞ্চের ধাক্কায় অপর লঞ্চের যাত্রী নিহত, আহত-৫

প্রকাশিত : জানুয়ারি ০৬, ২০১৯, ১৪:৪৭

মেঘনায় লঞ্চের ধাক্কায় অপর লঞ্চের যাত্রী নিহত, আহত-৫

বরিশাল-ঢাকা নৌ রুটের মেঘনা নদীতে একটি লঞ্চের ধাক্কায় অপর একটি লঞ্চের এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ যাত্রী।শনিবার দিবাগত রাত ২টার দিকে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ সংলগ্ন মেঘনা নদীতে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত সাকিব পালোয়ান (২০) মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের রাজ্জাক পালোয়ানের ছেলে। তিনি ঢাকার কেরানীগঞ্জে দর্জি শ্রমিক হিসেবে কাজ করতেন। বরিশাল থেকে ঢাকাগামী এমভি এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের যাত্রী ছিলেন তিনি।

নিহতের স্বজন মো. হুমায়ুন ও দুর্ঘটনাকবলিত এমভি এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের সুপারভাইজার মাসুদুর রহমান জানান, শনিবার রাত ৯ টার দিকে যাত্রী নিয়ে বরিশাল নদী বন্দর থেকে এ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। নদীতে পানি কম থাকায় গভীর রাতে লঞ্চটি মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ সংলগ্ন মেঘনা নদীর তীরে নোঙ্গর করে রাখে। রাত ২টার দিকে বরগুনা থেকে ঢাকাগামী এমভি সুন্দরবন-৬ নামে অপর একটি লঞ্চ এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের পেছনের আড়াআড়িভাবে সজোরে ধাক্কা দেয়। এতে লঞ্চের পেছনের অংশ ক্ষতিগ্রস্ত হয় এবং লঞ্চের পেছনের দিকে টয়লেটে অবস্থানরত সাকিব নিহত এবং অপর ৫ জন যাত্রী আহত হয়।

বরিশাল সদর নৌ-থানার এএসআই কবির জানান, এমভি সুন্দরবন-৬ লঞ্চের ধাক্কায় এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের ৬ জন যাত্রী আহত হয়। তাদের মধ্যে সাকিব পালোয়ান এবং বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার নুর মোহাম্মদকে মাঝ পথে বরিশালগামী এমভি এ্যাডভেঞ্চার-১ লঞ্চে তুলে দেওয়া হয়।

রবিবার সকালে এমভি এ্যাডভেঞ্চার-১ লঞ্চ বরিশাল নদী বন্দরে পৌঁছার পর ওই দু’জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক সাকিবের মৃত্যু নিশ্চিত করে এবং আহত নুর মোহাম্মদকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে দুর্ঘটনার পর ওই রাতেই এমভি সুন্দরবন-৬ ও এমভি এ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি ঢাকার উদ্দেশে রওয়ানা দেয়। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন ক্ষতিগ্রস্ত এমভি এ্যাডভেঞ্চার-৯ লঞ্চের মালিক নিজাম উদ্দিন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।