আজকের বার্তা | logo

৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল, ২০১৯ ইং

বর্ণাঢ্য আয়োজনে পুলিশ সেবা সপ্তাহ উদযাপিত

প্রকাশিত : জানুয়ারি ২৮, ২০১৯, ০২:০৯

বর্ণাঢ্য আয়োজনে পুলিশ সেবা সপ্তাহ উদযাপিত

স্টাফ রিপোর্টার ॥ বর্ণাঢ্য আয়োজনে বরিশালে পুলিশ সেবা সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা ও উপজেলায় শোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি উদযাপিত হয়েছে। ‘পুলিশকে সহায়তা করুন, পুলিশের সেবা গ্রহণ করুন।’ এ স্লোগানকে সামনে রেখে কর্মসূচি পালিত হয়। আমাদের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-স্টাফ রিপোর্টার : পুলিশ সেবা সপ্তাহ উপলে বরিশালে পৃথক দুটি শোভাযাত্রা বের করে জেলা ও মেট্রোপলিটন পুলিশ। জেলা পুলিশ গতকাল সকালে এবং মেট্রোপলিটন পুলিশ বিকালে শোভাযাত্রা বের করে। সকাল ১০টায় জেলা পুলিশ লাইন্স থেকে শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মো: ইউনুস, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এবং জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম প্রমুখ। পরে পুলিশ লাইন্সে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। বিকালে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: মোশারফ হোসেনের নেতৃত্বে পৃথক র‌্যালি বের হয়।
বেতাগী : বেতাগী পৌর শহরে গতকাল সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। বেতাগী থানা পুলিশের আয়োজনে র‌্যালিটি পৌর শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে থানা চত্বরে সমাপ্ত হয়। র‌্যালি শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় ওসি মো. কামরুজ্জামান মিয়া’র সভাপতিত্বে বক্তৃতা করেন ওসি (তদন্ত) মো. নজরুল ইসলাম, বেতাগী প্রেসকাবের সভাপতি মো. মিজানুর রহমান মজনু, সাধারণ সম্পাদক স্বপন কুমার ঢালী, সমকাল প্রতিনিধি আব্দুস সালাম সিদ্দিকী।
রাঙ্গাবালী: গতকাল সকাল ১০টায় রাঙ্গাবালী থানা থেকে র‌্যালি বের হয়ে উপজেলা সদরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হয়। এতে রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র’র সভাপতিত্বে বক্তব্য রাখেন রাঙ্গাবালী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য মশিউর রহমান শিমুল, সাবেক ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, বাহেরচর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দিলীপ দাস, আ’লীগ নেতা বাতেন ফরাজী প্রমুখ।

তজুমদ্দিন: গতকাল সকালে এএসপি শামীম কুদ্দুস ভূইয়ার নেতৃত্বে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে তজুমদ্দিন থানায় গিয়ে শেষ হয়। পরে থানা কমপ্লেক্সে ওপেন হাউজ ডে উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, আরো বক্তব্য রাখেন ওসি আনোয়ারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা বেগম সাজু, যুবলীগ সভাপতি শহিদুল্লাহ কিরণ, সম্পাদক আ. রহমান, হোসনেয়ারা চৌধুরী, মহিলা কলেজের অধ্য হেলাল উদ্দিন সুমন, শম্ভুপুর শাহে আলম কলেজের অধ্য মঈনুদ্দিন, চাঁদপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্য কামাল মাহমুদ, তজুমদ্দিন সরকারি কলেজের প্রভাষক জাকির হোসেন তালুকদার, ফজিলতুননেছা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক দিলিপ কুমার দাস প্রমুখ।
রাজাপুর: গতককাল বেলা ১১টায় রাজাপুর থানা থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে থানা কমপ্লেক্সে এসে শেষ হয়।
কলাপাড়া: কলাপাড়ায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে পুলিশের সেবা সপ্তাহ ২০১৯ পালিত হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় স্থানীয় বিভিন্ন পর্যায়ের মানুষের অংশগ্রহণে কলাপাড়া থানা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ শেষে ফের থানা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে আলোচনা সভায় কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম সভাপতিত্ব করেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কলাপাড়া প্রেসকাবের সভাপতি মেজবাহউদ্দিন মাননু, কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) আলী আহম্মেদ প্রমুখ।
বাবুগঞ্জ : পুলিশ শুধু আইন শৃঙ্খলা সংস্থা নয়, পুলিশ সেবাদানকারী সংস্থাও। গতকাল ুসকাল ৯টায় বাবুগঞ্জ থানা পুলিশের আয়োজনে পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ নাঈমুর রহমান এ কথা বলেন। দিবসটি উপলক্ষে বাবুগঞ্জ থানা পুলিশের একটি বর্ণাঢ্য র‌্যালি থানা কম্পাউন্ড থেকে শুরু হয়ে বাবুগঞ্জের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে থানা চত্বরে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন বাবুগঞ্জ থানার ওসি দিবাকর চন্দ্র দাস, ওসি (তদন্ত) আবদুর রহমান, রহমতপুর ইউপি চেয়ারম্যান মোঃ সরোয়ার মাহমুদ, বাবুগঞ্জ উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মৃধা মুহাঃ আক্তার উজ-জামান মিলন, বাবুগঞ্জ দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মোঃ সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।
দৌলতখান : গতকাল সকল ১০ টায় দৌলতখান থানা কমপ্লেক্সে উদ্বোধন হয় পুলিশ সপ্তাহ। দৌলতখান থানার ওসি এনায়েত হোসেন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর (তদন্ত) রফিকুল ইসলাম, ইন্সপেক্টর মাইনুল ইসলাম, দৌলতখান প্রেসকাবের সাধারণ সম্পাদক, মেহেদী হাসান শরীফ, পৌর ৫নং ওয়ার্ড কাউন্সিলর ফয়েজ উল্যাহ ফয়েজ, পৌর ১নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজ উদ্দিন, পৌর ৩নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দিন, পৌর ২নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়ের হোসেন জাবু, ভবানীপুর ইউপি সাবেক সদস্য আঃ মন্নান। উপস্থাপনার দায়িত্বে ছিলেন এসআই রেজাউল করিম। আলোচনা সভা শেষে একটি র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি করে।
চরফ্যাশন : গতকাল সকাল সাড়ে ৯টায় চরফ্যাশন থানা চত্বর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন ও ওসি ম.এনামুল হকের নেতৃত্বে র‌্যালি বের হয়ে ফ্যাসন স্কয়ার হয়ে থানা চত্বরে এসে শেষ হয়। অপরদিকে একই দিনে বেলা ১১টায় দুলার হাট থানা চত্বর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রুহল আমিন ও ওসি মিজানুর রহমান পাটওয়ারীর, যুগান্তর (দক্ষিণ) প্রতিনিধি আমির হোসেন নেতৃত্বে র‌্যালি বের হয়ে বাজারের উল্লেখযোগ্য সড়ক প্রদক্ষিণ করে।
মুলাদী: গতকাল বেলা ১১টায় মুলাদী থানা পুলিশের আয়োজনে পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মুলাদী থানার ওসি জিয়াউল আহসান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তারিকুল হাসান খান মিঠু, উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (মুলাদী সার্কেল) মোঃ কামরুল আহসান, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি আলহাজ্ব ছালেহ উদ্দীন হাওলাদার, সাধারণ সম্পাদক অহেদুজ্জামান আনোয়ার তালুকদার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমা-ার হাবিবুর রহমান হাওলাদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইদ আহমেদ তালুকদার, মুলাদী প্রেসকাবের সভাপতি আলমগীর হোসেন সুমন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমা-ার হাবিবুর রহমান হান্নানসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ, কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উজিরপুর: উজিরপুর মডেল থানার উদ্যোগে ব্যাপক আয়োজনে পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় মডেল থানার ওসি শিশির কুমার পালের নেতৃত্বে ঢাকা-বরিশাল মহাসড়কেন ইচলাদী বাসস্ট্যান্ড থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান সড়কে শেষ হয়। পরে আলোচনা সভায় বক্তৃতা করেন উপজেলা আ’লীগের সভাপতি এস.এম জামাল হোসেন, পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, ওসি (তদন্ত) হেলাল উদ্দিন, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হেমায়েত উদ্দিন, শ্রমিক লীগের আহবায়ক আনোয়ার হোসেন খান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল হোসেন সবুজ, শিকারপুর ইউপি চেয়ারম্যান মোঃ সরোয়ার হোসেন, ছাত্রলীগের সভাপতি অসীম ঘরামী, উজিরপুর বাজার কমিটির সভাপতি শামসুল হক সিকদারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।
ঝালকাঠি : গতকাল সকাল ১১টায় পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে জেলা পুলিশ। র‌্যালিটি শহর ঘুরে সদর থানা চত্বরে শেষ হয়। এতে পুলিশ সদস্য ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। পরে থানা চত্বর থেকে সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম। পুলিশ সেবা সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কিত লিফলেট বিতরণ, ওপেন হাউস ডে, ট্রাফিক সচেতনতামূলক সভা, স্টুডেন্ট কমিউনিটি সভা, মাদক ও জঙ্গিবাদ রোধকল্পে প্রচারণা, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও মাদকসেবীদের পুনর্বাসন কার্যক্রম গ্রহণ।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।