আজকের বার্তা | logo

৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০১৯ ইং

তুষারপাতে বিপর্যস্ত ইউরোপ, ২০ জনের মৃত্যু

প্রকাশিত : জানুয়ারি ১২, ২০১৯, ১৪:৩১

তুষারপাতে বিপর্যস্ত ইউরোপ, ২০ জনের মৃত্যু

ভারী তুষারপাতের কারণে অচল হয়ে পড়েছে ইউরোপের বেশকিছু দেশ। ওইসব দেশের আবহাওয়া হিমাঙ্কের নিচে অবস্থান করছে। ভারী তুষারপাতে যানবাহন, ট্রেন যোগাযোগ এমনকি বিমান ফ্লাইট স্থগিত রয়েছে। এছাড়া অনেক অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ রয়েছে।

টেলিগ্রাফের খবরে বলা হয়েছে, গত এক সপ্তাহ ধরে জার্মানি এবং সুইডেনসহ ইউরোপের আরও কয়েকটি দেশে তুষারঝড় মারাত্মকভাবে আঘাত হানছে। এতে ইউরোপজুড়ে প্রাণহানিও হয়েছে এ পর্যন্ত অন্তত ২০ জনের।

জার্মানির দক্ষিণাঞ্চলীয় বাভারিয়া প্রদেশের একটি সড়ক পরিষ্কার করে চালকদের যাতায়াতের সুযোগ করে দিয়েছে রেড ক্রস। গাছ পড়ে ওই এলাকায় নয় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া তুষারের কারণে জার্মানি জুড়ে শতাধিক ফ্লাইট বাতিল হয়ে যায় শুক্রবার। তুষার ঝড়ের কারণে দুর্গম হয়ে পড়েছে সুইডেন আর নরওয়ের রাস্তাঘাট।

অন্যদিকে শুক্রবার তুষারঝড় কিছুটা কম ছিল অস্ট্রিয়াতে। কিন্তু এই সপ্তাহের আগের দিনগুলোতে দেশটিতেও তীব্র মাত্রার তুষারপাত ছিল। এছাড়া গত সপ্তাহে অস্ট্রিয়াতে তুষারঝড়ে মারা গেছেন সাতজন। আর এ সপ্তাহের শুরুতে শনিবার নিখোঁজ হয়েছেন দুই হাইকার। অস্ট্রিয়ার কোনো কোনো এলাকায় ১০ ফুট পর্যন্ত তুষারে সবকিছু ঢেকে গেছে।

এছাড়া সুইজারল্যান্ড, বুলগেরিয়া, রোমানিয়া, সাইবেরিয়া, মন্টিনিগরো ও ব্রিটেনের বেশকিছু অঞ্চল তুষারপাতে বিপর্যস্ত। সাইবেরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলে পাহারি অঞ্চলগুলোতে জরুরি অবস্থা বিরাজ করছে। সেখানকার স্কুলগুলো বন্ধ রয়েছে। উদ্ধারকর্মীরা আবাসিক এলাকা থেকে ১০ জনকে উদ্ধার করেছে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।