আজকের বার্তা | logo

৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং

তুষারঝড়ে বিপর্যস্ত ওয়াশিংটন, নিহত ১৪

প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০১৯, ২২:১২

তুষারঝড়ে বিপর্যস্ত ওয়াশিংটন, নিহত ১৪

তুষারঝড়ে বিপর্যস্ত ওয়াশিংটন। স্থানীয় সময় শনিবার বিকেলে যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিম থেকে মধ্য আটলান্টিক অঞ্চলের উপর দিয়ে বয়ে যায় বিধ্বংসী তুষারঝড়। গতকাল রবিবার সকাল থেকেই পুরু তুষারের চাদরে ঢাকা পড়েছে শহর এবং সংলগ্ন অঞ্চল। এখন পর্যন্ত ভার্জিনিয়ায় মৃত্যু হয়েছে ৯ জন, মিসৌরিতে ৪ জন এবং কানসাসে একজনের মৃত্যু হয়েছে।

জানা গেছে, আহত ৫৭ জনের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে অনুমান প্রশাসনের।  তুষারঝড়ে উপড়ে গিয়েছে বিদ্যুতের খুঁটি, ছিঁড়ে পড়েছে টেলিফোনের তার। যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া পরিষেবা জানিয়েছে, কোথাও ১০, কোথাও ১৮, কোথাও ২৫ ইঞ্চি পুরু তুষারের স্তর। সব থেকে খারাপ অবস্থা মিসৌরির। সেখানে প্রায় এক মিটার পুরু তুষার জমে আছে।

১২০০০ বাড়ি এবং দপ্তর বিদ্যুৎহীন। এছাড়াও মধ্যপশ্চিম অঞ্চলের কয়েক হাজার বাড়ি, অফিস বিদ্যুৎহীন।  বিমানবন্দর, রানওয়ে, স্টেশন, রেলট্র‌্যাক, ভূগর্ভস্থ পরিবহন, গুরুত্বপূর্ণ সড়ক, স্টেডিয়াম, সর্বত্র ভারী তুষারের চাদর। সেইন্ট লুই বিমানবন্দর সহ অন্যান্য বিমানবন্দরে ঘরোয়া এবং আন্তর্জাতিকসহ কয়েক হাজার ফ্লাইট বাতিল হয়েছে।

সেইন্ট লুইতে ১০০টি, মিসৌরিতে ৭০০টি দুর্ঘটনা ঘটেছে এবং ১৩০০ গাড়ি মাঝরাস্তায় আটকে আছে। সোমবার সকাল থেকেই তুষারের স্তুপ সরিয়ে সাফাইয়ের কাজে নেমেছেন প্রশাসনের সাফাইকর্মীরা। স্থানীয় বাসিন্দারাও সাফাইয়ের কাজে যোগ দিয়েছেন। খারাপ আবহাওয়ার জন্য ওয়াশিংটন এবং সংলগ্ন অঞ্চলের সব স্কুল, কলেজসহ হাওয়ার্ড বিশ্ববিদ্যালয়েও সোমবার পর্যন্ত বন্ধ। তবে তুষারপাতের ফলে সাধারণ মানুষের জীবন বিপর্যস্ত হয়ে উঠলেও পর্যটকদের কাছে অবশ্য আনন্দের সীমা নেই।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।