আজকের বার্তা | logo

৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২১শে মার্চ, ২০১৯ ইং

আবারও মেসির কঠোর সমালোচনায় ম্যারাডোনা!

প্রকাশিত : জানুয়ারি ১০, ২০১৯, ১৫:৫৯

আবারও মেসির কঠোর সমালোচনায় ম্যারাডোনা!

আর্জেন্টিনার ফুটবল জাদুকর লিওনেল মেসিকে নিয়ে ভালোই কথার খেলা শুরু করেছেন তারই স্বদেশি ফুটবল কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা। আবারও মেসির নেতৃত্বের কঠোর সমালোচনা করলেন তিনি। এবং যথারীতি মেসির জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ায় অক্ষম বলে ঘোষণা করেছেন হ্যান্ডস অব গড খ্যাত এই ফুটবলার।

কয়েক বছর ধরেই ম্যারাডোনার সঙ্গে মেসির সম্পর্ক শীতল। গত বছর সেটা অন্য মাত্রা পেয়েছিল। যখন ম্যারাডোনা বলেছিলেন, মেসির মধ্যে একজন প্রকৃত নেতাকে তিনি খুঁজে পাননি। তখন ম্যারাডোনা বলেছিলেন, ‘ও নিজে অধিনায়ক হিসেবে মাঠে থাকতে চায়। কিন্তু সতীর্থদের সঙ্গে কথা বলার আগে চলে যায় প্লে-স্টেশন খেলতে। একই সঙ্গে যে ফুটবলার অধিনায়ক হিসেবে ম্যাচের আগে কুড়ি বার টয়লেটে যায়, তার সম্পর্কে কিছু বলাও কঠিন। এখনই ওর নেতৃত্ব কেড়ে নেওয়া দরকার।’

ম্যারাডোনা এত কঠিন কথা বললেও মেসি কিন্তু বিষয়টি নিয়ে কখনও মুখ খোলেননি। বরং ম্যারাডোনা নিজেই পরে সুর বদলে বলেন, মোটেই এরকম কিছু তিনি বলতে চাননি। এমনকি ব্যাপারটা মিটিয়ে ফেলতে মেসির সঙ্গে বার্সেলোনায় ডিনার করার ইচ্ছাও প্রকাশ করেছিলেন। মজার ব্যাপার হলো, তিনি মাসখানেকের মধ্যেই ভুলে গেলেন আগের কথা। সম্প্রতি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আর্জেন্টাইন তারকাকে নিয়ে আবারও সমালোচনায় মাতলেন ম্যারাডোনা।

আর্জেন্টিনার এক দৈনিককে দেওয়া সাক্ষাতকারে, তিনি বলেন, ‘লিওকে আমি মন প্রাণ দিয়ে ভালবাসি। কোনো সন্দেহ নেই যে ও ফুটবলের বিস্ময়। কিন্তু ওরা (আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন) লিওকে নেতা বানাতে চায়। অথচ কোনোদিনই লিও নেতা হয়ে উঠতে পারবে না। চিরকালই ও নিজের খেলা আর পরিবার নিয়ে থাকতে চায়। অন্য কিছু নয়।’

সম্প্রতি মেসির সমালোচনা করেন ব্রাজিলীয় কিংবদন্তি পেলে। তিনি বলেছিলেন, মেসির একটাই দক্ষতা। সেটা, বাঁ পায়ে ফুটবলটা ঠিকঠাক খেলে দেওয়া। এমনকি আর এক ব্রাজিলীয় মহাতারকা জিকোও মন্তব্য করেন, পেলের সঙ্গে মেসির তুলনাই হতে পারে না। এমনকি ম্যারাডোনাও তার থেকে এগিয়ে থাকবেন। এত সমালোচনার পরেও মেসি নিজের খেলাটা খেলে যাচ্ছেন। তবে সেটা তাঁর ক্লাব বার্সেলোনায়। লা লিগায় মেসিরাই এখন শীর্ষে।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।