আজকের বার্তা | logo

৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং

মশকনিধনে নগরবাসীর সহযোগিতা চান মেয়র খোকন

প্রকাশিত : ডিসেম্বর ০২, ২০১৮, ২১:৫৫

মশকনিধনে নগরবাসীর সহযোগিতা চান মেয়র খোকন

অনলাইন সংরক্ষণ  //  মশক নিয়ন্ত্রণে নগরবাসীকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, কোনো এলাকায় ডিএসসিসির কর্মচারীরা অনুপস্থিত থাকার অভিযোগ জানালে আঞ্চলিক কার্যালয় থেকে বাসায় গিয়ে ওষুধ ছিটিয়ে দেবে। এ কাজে নগরবাসী সম্পৃক্ত হলে মশকনিধন কার্যক্রম আরো সহজ হয়ে যায়। এ জন্য নগরবাসীর সচেতনতাও খুব জরুরি।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সামনে সাত দিনব্যাপী মশকনিধন কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এম এ হামিদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাহ্‌উদ্দীন, সচিব শাহাবুদ্দিন খানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএসসিসি জানায়, রোববার ডিএসসিসির পাঁচটি অঞ্চলেই একযোগে এই ক্র্যাশ প্রোগ্রাম শুরু হয়েছে। ৫৭টি ওয়ার্ডে ৩৬৭ জন মশকনিধন কর্মী কাজ করবেন। এ কাজে ৩২৪টি হস্তচালিত মেশিন, ২৪৭টি ফগার মেশিন এবং ২০টি হুইলব্যারো মেশিন ব্যবহার করা হচ্ছে। পাশাপাশি নগরবাসীকে সচেতন করতে লিফলেট বিতরণ, মাইকিং, শোভাযাত্রার আয়োজনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনকে সম্পৃক্ত করা হয়েছে। মসজিদের ইমামরাও এ বিষয়ে সচেতনতামূলক বয়ান করবেন।

সাঈদ খোকন বলেন, এবার আগাম বৃষ্টিপাতের কারণে মশার উপদ্রব বেড়েছে। একাধিকবার ‘ক্র্যাশ প্রোগ্রাম’ নেওয়ায় ঝুঁকি থেকে বের হয়ে এসেছি। বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বাড়লেও আতঙ্কিত হওয়ার কিছু নেই। এখন তাপমাত্রা কমে আসার কারণে কিউলেক্স মশার উপদ্রব বেড়েছে। সেজন্য আমরা সর্বোচ্চ জনবল দিয়ে সফল হতে চেষ্টা করব।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।