আজকের বার্তা | logo

২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং

নিরাপদ যৌনতা শেখানো হয় যেখানে

প্রকাশিত : ডিসেম্বর ০৭, ২০১৮, ১৫:০৯

নিরাপদ যৌনতা শেখানো হয় যেখানে

অনলাইন সংরক্ষণ  //  মেরিত্রিনি আগুইলার মেক্সিকান নারী। বিবাহিত, দুই সন্তানের মা। সাতজন নারীর সঙ্গে একটি সংগঠনের সঙ্গে যুক্ত তিনি। তাঁদের কাজ নিরাপদ যৌন সম্পর্ক নিয়ে তথ্য দেওয়া। যৌনতা নিয়ে প্রচলিত ট্যাবু বা লোকাচারে প্রচলিত নেতিবাচক ধারণা ভেঙে দেওয়া।

এএফপির খবরে জানানো হয়, আগুইলার ও তাঁর সঙ্গীরা নিরাপদ যৌন সম্পর্ক নিয়ে কর্মশালা করেন মেক্সিকো সিটিতে। মোবাইল ফোনে সেলফি ও ছবির মাধ্যমে প্রচার চালান। দেশটির সরকার তাঁদের পৃষ্ঠপোষকতা দিচ্ছেন। এ ধরনের কর্মশালার আয়োজন করে নারী অধিকার বিষয়ক দল লুচাদোরাস। যৌনতার স্বাধীনতা নিয়ে প্রচার চালান তাঁরা। একই সঙ্গে এর ঝুঁকি সম্পর্কেও সচেতন করেন।আগুইলার বলেন, অনেকে মনে করেন যৌন আচরণ কেবলমাত্র তরুণদের জন্য। কিন্তু সব বয়সেই যৌনতা স্বাভাবিক একটি প্রবৃত্তি।

আগুইলার বলেন, বিশ্বে যৌনতা ও প্রযুক্তি বিপজ্জনকভাবে জড়িত হয়ে যাচ্ছে। বিশেষ করে নারীদের জন্য এটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। অনেক সময় প্রতিশোধ নেওয়ার জন্য পুরুষ সঙ্গীরা অন্তরঙ্গ ছবি অনলাইনে ছড়িয়ে দেয়। হ্যাকাররাও অনেক সময় ব্যক্তিগত মুঠোফোন থেকে অন্তরঙ্গ ছবি চুরি করে অনলাইনে ছড়িয়ে দিচ্ছে। বিশ্বে যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও জাপানের মতো দেশগুলোর সরকার এসব রোধে আইন জারি করেছে। ২০১৪ সালে হ্যাকাররা বেশ কয়েকজন তারকার ছবি ফাঁস করে দেয়। এর মধ্যে অভিনেত্রী জেনিফার লরেন্স, সংগীতশিল্পী রিহানা, মডেল কেটও ছিলেন।

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।